০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদে নাজিম উদ্দিনের পদোন্নতি

-

বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মো: নাজিম উদ্দিন পরিচালক (সাবেক মহাব্যবস্থাপক) পদে পদোন্নতি পেয়েছেন। গতকাল সোমবার এক আদেশের মাধ্যমে তাকে পদোন্নতি দিয়ে ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগে (ডিভিশন-১) দায়িত্ব দেয়া হয়েছে। মো: নাজিম উদ্দিন ২০০০ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে যোগদানের পর প্রধান কার্যালয়ের ব্যাংক পরিদর্শন বিভাগ, ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন ও গভর্নর সচিবালয়ে বিভিন্ন পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। সৃজনশীল কাজের স্বীকৃতি হিসেবে তাকে ‘বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড-২০১৪’ এর স্বর্ণ পদক দেয়া হয়।
নাজিম উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ হতে প্রথম শ্রেণীতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বাংলাদেশ ব্যাংকে যোগদানের আগে তিনি ১৯৯৮-২০০০ সময়ে জনতা ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মরত ছিলেন। চাকরিরত অবস্থায় তিনি দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি) থেকে অ্যাসোসিয়েট অব দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (এআইবিবি) ডিগ্রি অর্জন করেন।
পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইতালি, আয়ারল্যান্ড, তুরস্ক, চীন, ভারত, ইরান, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, ফিলিপাইন ও শ্রীলঙ্কার কেন্দ্রীয় ব্যাংকসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সভা, সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক। তার গ্রামের বাড়ি টাঙ্গাইল। তিনি সবার দোয়াপ্রার্থী।

 


আরো সংবাদ



premium cement