০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

ঢাকায় ইব্রাহিম রাইসি স্মরণে আলোচনা সভা

-

ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের শাহাদতের ৪০তম দিন উপলক্ষে গতকাল রাজধানীর ইরান সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে গতকাল এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্র আয়োজিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মানসুর চাভোশি ও গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশের ভিসি প্রফেসর ড. আনিসুজ্জামান। ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্রের কালচারাল কাউন্সেলর সাইয়্যেদ রেজা মির মুহাম্মদীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মেহদি হাসান পলাশ।
অনুষ্ঠানে বক্তরা বলেন, ইরানের শহীদ প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রাইসি ছিলেন একজন মানব দরদি মানুষ। তিনি দেশ ও জাতির জন্য অত্যন্ত নিষ্ঠার সাথে ও নিরলসভাবে কাজ করে গেছেন। তিনি দেশের সেবায় এক শহর থেকে আরেক শহরে, এক দেশ থেকে অন্য দেশে ছুটে বেড়িয়েছেন। তিনি কেবল নিজ দেশ ও তার দেশের জনগণের জন্যই কাজ করেননি। তিনি বিশ্বমানবতার জন্য কাজ করেছেন। বিশ্বের মজলুম মানুষের জন্য কাজ করেছেন। তার সময়ে মুসলিম দেশসহ বিশ্বের বিভিন্ন দেশের সাথে ইরানের সম্পর্ক আরো বেশি শক্তিশালী হয়েছে। হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের শাহাদতের ফলে কেবল ইরানি জাতি ও মুসলিম উম্মাহর নয়, সমগ্র ইসলামী উম্মাহর অপূরণীয় ক্ষতি হয়েছে। যে ক্ষতি পুষিয়ে নেয়ার মতো নয়। তিনি ফিলিস্তিনসহ সারা বিশ্বের মজলুম মানুষের পক্ষে কাজ করেছেন। আর এর কারণেই তার শাহাদতে সারা বিশ্বের মানুষ কেঁদেছে। তার জানাজায় লাখো মানুষের ঢল নেমেছিল। বক্তারা বলেন, কোনো দেশের প্রেসিডেন্ট মারা গেলে সাধারণত ওই দেশটিতে সরকারিভাবে শোক পালন করা হয়, কিন্তু ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রাইসির শাহাদতের ঘটনায় বিশ্বের বিভিন্ন দেশ ও জাতি শোক পালন করেছে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
মানবিক কাজে জামায়াত সব সময় জনগণের পাশে আছে : মাওলানা শাহজাহান ইসরাইলকে অস্ত্র দিলো আমিরাতের বিনিয়োগ নেয়া সার্বিয়ার কোম্পানি অবসরের পরও ইংল্যান্ড দলের সাথে থাকবেন অ্যান্ডারসন জামিয়া পটিয়ার ৩ ছাত্রকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ মহাপরিচালকের শারীরিকভাবে অসুস্থ, মানসিকভাবে অত্যন্ত সবল ও সুস্থ খালেদা জিয়া : ব্যক্তিগত চিকিৎসক রোহিঙ্গা ক্যাম্পে আরএসও-আরসার সংঘর্ষে নিহত ১ আর্তমানবতার কল্যাণে জামায়াতের কর্মতৎপরতা অব্যাহত থাকবে : অ্যাডভোকেট জুবায়ের ফরিদপুরে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ শ্রীমঙ্গলে চা ফ্যাক্টরিতে শ্রমিক নিহত দেশে ডেঙ্গুতে আরো ১ জনের মৃত্যু, আক্রান্ত ৪৯ বগুড়ায় স্বামীর নির্যাতনের ভিডিও করার পর স্ত্রীর আতহত্যা : স্বামী আটক

সকল