৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ জিলহজ ১৪৪৫
`
চট্টগ্রামে চিকিৎসক হত্যা

চবির সাবেক ছাত্রলীগ নেতা কারাগারে

-

চট্টগ্রাম নগরের আকবরশাহ এলাকায় কিশোর গ্যাংয়ের হাতে খুন হওয়া দন্তচিকিৎসক কোরবান আলী হত্যা মামলায় চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি গোলাম রসুল নিশান ও যুবলীগ নেতা আরিফুল্লাহ রাজুর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
গতকাল বুধবার চট্টগ্রামের মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালত এ আদেশ দেন। এর আগে দন্তচিকিৎসককে হত্যা মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিল দুই আসামি।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) মো: মফিজুর রহমান বলেন, চিকিৎসক কোরবান আলী হত্যা মামলায় উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে গতকাল বুধবার সকালে আসামি গোলাম রসুল নিশান ও আরিফুল্লাহ রাজু আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিল। আদালত উভয়পক্ষের শুনানি শেষে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। এ দিকে আদালতে গোলাম রসুল নিশান অনুসারী কিশোর গ্যাংয়ের প্রায় ৫০-৬০ জন সদস্য সকাল থেকে মহানগর দায়রা জজ আদালত করে সামনে ভিড় করে। দন্ত চিকিৎসক কোরবান আলী হত্যা মামলায় আদালতে শুনানি শেষে কক্ষ থেকে আসামি গোলাম রসুল নিশান ও আরিফুল্লাহ রাজুকে বের করে নিয়ে যাওয়ার সময় কিশোর গ্যাংয়ের সদস্যরা গণমাধ্যমকর্মীদের কাজে বাধা দেয়। এ ছাড়াও ছবি ও ভিডিওচিত্র ধারণ করতে গেলে তাদের হুমকি দেয়। প্রথম আলোর আলোকচিত্রী সৌরভ দাশ আসামির ছবি তুলতে গেলে তাকে গালিগালাজ করে। ভিডিও ধারণের সময় ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের ভিডিওগ্রাফার মো: আলমগীরকে ধাক্কা দিয়ে সিঁড়ি থেকে ফেলে দেয় তারা। পরে পুলিশ সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
আদালত সূত্রে জানা যায়, ফিরোজশাহ কলোনির ঈদগাঁও মাঠসংলগ্ন এলাকায় গত ৫ এপ্রিল কিশোর গ্যাংয়ের হামলার মুখে পড়েছিলেন দন্তচিকিৎসক কোরবান আলীর ছেলে আলী রেজা। ছেলেকে মারধর করতে দেখে বাঁচাতে গিয়ে নিজেও হামলার শিকার হন কোরবান আলী। গত ১০ এপ্রিল একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় কোরবান আলীর মৃত্যু হয়।
এ ঘটনায় ৬ এপ্রিল আলী রেজা বাদি হয়ে সাবেক ছাত্রলীগ নেতা গোলাম রসুলসহ ১২ জনের নাম উল্লেখ করে আকবর শাহ থানায় হত্যা মামলা করেন।

 


আরো সংবাদ



premium cement

সকল