১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
দাওয়াত না পাওয়া

কুবি ভিসিকে বিএনপি জামায়াতের এজেন্ট আখ্যা ছাত্রলীগের

-

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বুদ্ধিজীবী দিবসে দাওয়াত না পাওয়ায় ভিসি অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনকে বিএনপি জামায়াতের এজেন্ট আখ্যা দিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ। গতকাল বুধবার বঙ্গবন্ধু ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ শেষে বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।
ইলিয়াস বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এবারই প্রথম রাষ্ট্রীয় অনুষ্ঠানে ছাত্রলীগকে আমন্ত্রণ জানানো হয়নি। অথচ প্রশাসন ফুল দেয়ার সময় নাটক করে আমাদের নাম ঘোষণা করেছে। বঙ্গবন্ধু নিজেই বলেছেন, কেউ যদি ছাত্রলীগকে আঘাত করে তাহলে সে আঘাত আমার বুকে লাগে। কিন্তু কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনে আওয়ামী লীগের নাম বিক্রিকারী কতিপয় দালাল বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ছাত্রলীগকে ধ্বংস করার জন্য উঠে পড়ে লেগেছে। ভিসি প্রশাসনের লোকদের বলে বেড়াচ্ছেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ বলতে কিছু থাকবে না।
১৪ ডিসেম্বরের অনুষ্ঠানে ভিসি ছাত্রলীগকে আমন্ত্রণ জানাতে নিষেধ করেছেন দাবি করে ছাত্রলীগ সভাপতি বলেন, এ ভিসি আওয়ামী লীগ হতে পারে না, সে বিএনপি-জামায়াতের এজেন্ট। মাননীয় ভিসি! আপনি কোথায় আওয়ামী লীগ করেছেন? আপনি ছাত্রলীগকে ধ্বংসের পাঁয়তারা করতেছেন, ছাত্রলীগকে মাটির সাথে মিশিয়ে দিতে চাচ্ছেন।


ভিসি অপছন্দনীয় ব্যক্তিদেরকে পদে পদে বঞ্চিত ও হেয় প্রতিপন্ন করছেন দাবি করে ইলিয়াস বলেন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী যাদের আপনার পছন্দ হয় না, তাদের ওপর আপনি স্টিম রোলার চালিয়ে যাচ্ছেন। ছাত্রলীগের ওপর তা প্রয়োগ করার চেষ্টা হলে আপনি বোকার স্বর্গে বসবাস করছেন। আপনার কাছে ছাত্ররা তাদের দাবি নিয়ে গেলে সাংবাদিকদের ডেকে নিয়ে আপনি মিথ্যাচার করেন। আপনি বিশ্ববিদ্যালয়ের সব জায়গায় ত্রাসের রাজত্ব কায়েম করতে চাচ্ছেন।
এ সময় ভিসি অবৈধভাবে বিভিন্ন নিয়োগ দিয়েছেন দাবি করেও তার বিষোদগার করেন ইলিয়াস। তবে এসব অভিযোগের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। ছাত্রলীগের আনীত অভিযোগ সত্য কি না- এমন প্রশ্নে তিনি বলেন, ‘এ ব্যাপারে আমার কোনো বক্তব্য নেই’।


আরো সংবাদ



premium cement