২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩০, ২০ জিলহজ ১৪৪৫
`

গোবিন্দকে অব্যাহতি হিন্দু মহাজোটের নতুন মহাসচিব মৃত্যুঞ্জয়

-

নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিককে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তার স্থলে মহাসচিব করা হয়েছে সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ডা: মৃত্যুঞ্জয় কুমার রায়কে। গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মহাজোটের নেতৃবৃন্দ এ কথা জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন সিনিয়র যুগ্ম মহাসচিব উত্তম কুমার দাস। এ সময় উপস্থিত ছিলেন দায়িত্বপ্রাপ্ত সভাপতি ড. সোনালী দাস, সিনিয়র সহসভাপতি লায়ন বিমল কৃষ্ণ শীল, সহসভাপতি মিঠু রঞ্জন দেব, তপন হালদার, সাধারণ সম্পাদক ডা: এম কে রায়, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিপন দে, সহসাধারণ সম্পাদক সঞ্জয় প্রমুখ।
সম্মেলনে বলা হয়, বাংলাদেশের সব শ্রেণীর হিন্দুদের সামাজিক, অর্থনৈতিক, ধর্মীয় ও রাজনৈতিক অধিকারের পক্ষে কাজ করার ও কথা বলার লক্ষ্য নিয়ে ২০০৬ সালে গঠিত হয় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। বর্তমানে দেশের প্রায় সব ক’টি জেলায় ও বেশির ভাগ উপজেলায় কমিটি গঠন করা যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে। কিন্তু কমিটির মহাসচিব পদে থেকে গোবিন্দ চন্দ্র প্রামাণিকের অনিয়ম ও দুর্নীতির কারণে সংগঠনটি শক্তিশালী অবস্থানে দাঁড়াতে পারেনি। উল্টো সংগঠনটি বারবার ভাঙনের মুখে পড়েছে।
নেতৃবৃন্দ আরো অভিযোগ করেন, গোবিন্দ চন্দ্র ক্ষমতা কুক্ষিগত করে তার একক সিদ্ধান্ত চাপিয়ে দিয়ে নানা আর্থিক অনিয়ম করেছেন। বিশাল অঙ্কের ঘুষের বিনিময়ে তিনি অনেককেই পদায়ন করেছেন। এ ছাড়াও ব্যক্তির নামে বাণিজ্যিক লোগো রেজিস্ট্রেশন করেও নানা অনিয়ম করেছেন; যে কারণে সংগঠনের ৩০ জন নেতা উপস্থিত হয়ে মিটিং করেন। যেখানে ২২ জন গোবিন্দ চন্দ্রের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করেন, চারজন নিশ্চুপ থাকেন। আর গোবিন্দসহ চারজন তার পক্ষে রায় দেন। এর পরই এক সিদ্ধান্তে গোবিন্দ চন্দ্রকে মহাসচিবের পদ থেকে অব্যাহতি দেয়া হয়। তার স্থলাভিষিক্ত করা হয়েছে ডা: মৃত্যুঞ্জয় কুমার রায়কে।
এ ব্যাপারে জানতে চাইলে গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন, এটি একটি মিথ্যা প্রপাগান্ডা ছাড়া আর কিছুই নয়। বিভিন্ন অনিয়মের কারণে তিনি কমিটির তিন-চারজনকে বহিষ্কার করেছিলেন। তারাই আজ বিদ্রোহী হয়ে এই মিথ্যা অভিযোগ করছে।  

 


আরো সংবাদ



premium cement
দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি ভারত-ইংল্যান্ড এমপি আনার হত্যায় জড়িত ৭ আসামিই গ্রেফতার জরিমানা দিয়ে মালয়েশিয়া থেকে দেশে ফিরেছে বাংলাদেশীসহ ৭০ হাজার প্রবাসী এক নজরে যুক্তরাজ্যের আসন্ন সাধারণ নির্বাচন অলিম্পিক স্বর্ণে চোখ সাগরের বেসরকারি হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা জটিলতায় সরকারের দায় নেই : পররাষ্ট্রমন্ত্রী ইউরো ২০২৪ : ট্রেন চলে না সময়মতো, ক্ষমা চাইলো ডয়চে বান চৌগাছায় হত‌্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বাশার গ্রেফতার দেশের রফতানি আয়ের ৮৪ ভাগ আসে পোশাক খাত থেকে : বস্ত্রমন্ত্রী যুদ্ধোত্তর গাজার নিরাপত্তা বাহিনীতে অংশ নিতে প্রস্তুত মিসর ও আমিরাত বিয়ানীবাজার পৌরসভার বাজেট ঘোষণা

সকল