২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬
`

খুলনায় হত্যামামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

-


খুলনার খালিশপুরে আলোচিত জাহিদ হত্যামামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাদেরকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন মো: আব্বাস আনসারী, নসু ফারাজী, রিয়াজ, নাদিম ও জব্বার। অপর দিকে এ হত্যামামলার আসামিদের যথাক্রমে ৩ এবং ৭ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে এবং একই সাথে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
সোমবার খুলনার জননিরাপত্তা বিঘ্ন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো: জুয়েল রানা এ রায় ঘোষণা করেন। রায়ের বিষয় নিশ্চিত করেছেন ওই আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী মোহাম্মদ ছায়েদুল হক।

এজাহার সূত্রে জানা গেছে, খালিশপুর হাউজিং ষ্টেট এলাকার বাসিন্দা সাব্বির হোসেনের বড় ছেলে জাবেদের সাথে এলাকার কিছু দুষ্কৃতকারীর পূর্ব বিরোধ ছিল। ২০১৬ সালের ১৩ ডিসেম্বর জাবেদ বাসা থেকে চিত্রালী বাজারের উদ্দেশ্যে বের হলে পথিমধ্যে বঙ্গবাসী মোড়ে পৌঁছালে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা ধারালো অস্ত্র নিয়ে তার ওপর আক্রমণ করে। এ ঘটনায় তিনি গুরুতর আহত হন। খবর পেয়ে জাবেদের দুই ভাই মো: সুমন ও জাহিদ ঘটনাস্থলে পৌঁছান। এ সময় আব্বাস আনছারি ও জব্বার দুজন মিলে মো: সুমনকে জাপটে রাখে এবং সন্ত্রাসীরা তার মেজভাই জাহিদকে এলোপাতাড়ি কোপাতে থাকে। পরবর্তীতে জাহিদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে সন্ত্রাসীরা পার পেয়ে যায়। স্থানীয়রা আহত জাহিদকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা মৃত ঘোষণা করে। ঘটনার পরের দিন নিহতের ছোট ভাই মো: সুমন ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জনের নাম উল্লেখ করে খালিশপুর থানায় হত্যামামলা দায়ের করেন। ২০১৮ সালের ২৬ আগস্ট পিবিআই’র পরিদর্শক মো: বাবলুর রহমান খান ১২ জন আসামির নাম উল্লেখ করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দায়ের করেন। এ ঘটনার ৭ বছর ১০ মাস পর রায় ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement
পাচারের অর্থ ফেরাতে কাজ শুরু নতুন বাংলাদেশ বিনির্মাণে সব ধরনের সহযোগিতা করবে সৌদি সরকার আওয়ামী লীগসহ ১১টি রাজনৈতিক দল বন্ধে সারজিস-হাসনাতের রিট হাসিনার বিরুদ্ধে মানবতাবিরোধী শতাধিক অপরাধের অভিযোগ সার্কের স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করবো ইরান সব অস্ত্র দিয়ে ইসরাইলি হামলার জবাব দেবে ২৮ অক্টোবর মানবতাবিরোধী অপরাধের নিকৃষ্টতম দিন : ডা: শফিক সমালোচনার মধ্যেই চট্টগ্রামে আজ শুরু দ্বিতীয় টেস্ট রাজনৈতিক ছত্রছায়ায় ভিডিপিতে অস্থিরতা তৈরির পাঁয়তারা চলছে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী ব্যাকটেরিয়া ধ্বংস করতে সক্ষম আমের বীজ সাদ্দাম-ইনানসহ ছাত্রলীগের ২২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সকল