২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

রাষ্ট্রপতি অপসারণ ইস্যুতে সঙ্কট সৃষ্টির পাঁয়তারা চলছে : ফারুক

-

রাষ্ট্রপতির পদ থেকে মো: সাহাবুদ্দিনকে অপসারণ ইস্যুতে দেশে রাজনৈতিক সঙ্কট সৃষ্টির পাঁয়তারা চলছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।
গতকাল রোববার দুপুরে সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ এলডিপির প্রতিনিধি সভায় তিনি এ অভিযোগ করেন।
জয়নুল আবদিন ফারুক বলেন, স্বৈরাচারবিরোধী আন্দোলনে রাস্তায় ছিল বিএনপি, ছাত্ররা ও বৈষম্যবিরোধী আন্দোলনের নেতারা, যার মাস্টারমাইন্ড ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এখন আবার বাংলাদেশের প্রেক্ষাপট ঘোলাটে করতে একটা প্রগতিশীল চক্র চেষ্টা করে যাচ্ছে। নতুন করে রাজনৈতিক সঙ্কট সৃষ্টি করার চক্রান্ত আমরা দেখতে পাচ্ছি। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র শুরু হয়েছে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে ১২ দলীয় জোটসহ সবাইকে প্রস্তুতি নিতে হবে। সভায় বাংলাদেশ এলডিপির পাঁচ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে চেয়ারম্যান হয়েছেন শাহাদাত হোসেন সেলিম, সিনিয়র ভাইস চেয়ারম্যান সৈয়দ ইব্রাহিম রওনক, মহাসচিব তমিজ উদ্দিন টিটু, অতিরিক্ত মহাসচিব এম এ বাসার ও সিনিয়র যুগ্ম মহাসচিব হয়েছেন মহিনউদ্দীন আহাম্মদ।
দলটির আগের চেয়ারম্যান আবদুল করিম আব্বাসী দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় তার অনুমতিক্রমে বাংলাদেশ এলডিপির নতুন কমিটি ঘোষণা করেন শাহাদাত হোসেন সেলিম। আবদুল করিম আব্বাসীকে দলের প্রধান উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে। সেলিম বিগত কমিটির মহাসচিব ছিলেন।
বিএনপি নেতা ফারুক আরো বলেন, ফ্যাসিস্ট সরকার আমাদের ওপর নির্যাতন-নিপীড়ন করেছে। চৌধুরী আলম-ইলিয়াস আলীসহ হাজার হাজার নেতাকর্মীকে গুম-খুন করেছে, আয়নাঘর তৈরি করেছে। হারুন-বিপ্লবদের মতো লোক তৈরি করে বহু মায়ের বুক খালি করেছে।
তিনি বলেন, রাজনৈতিক সঙ্কট সৃষ্টি করেছেন শেখ হাসিনা। ষড়যন্ত্র করে সংবিধান পরিবর্তন যদি না হতো, তাহলে সংসদীয় রাজনীতির মাধ্যমে এই দেশ পরিচালিত হতো। কিন্তু সেই সংসদীয় রাজনীতিকে ধূলিসাৎ করে দিয়েছেন শেখ হাসিনা। জয়নুল আবদিন ফারুক বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের আড়াই মাস অতিক্রান্ত হয়েছে, এখনো বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রাজনৈতিক মামলা প্রত্যাহার হলো না। মন্ত্রণালয়ের যারা দায়িত্বে আছেন, এখনো শ্বেতপত্র প্রকাশ করা হয়নি। কোন মন্ত্রণালয় কত হাজার কোটি টাকা লুট করেছে, তাও প্রকাশ করা হচ্ছে না।
সৈয়দ ইব্রাহিম রওনকের সভাপতিত্বে প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন- জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির শাহাদাত হোসেন সেলিম, জমিয়তের গোলাম মহিউদ্দিন ইকরাম, বিকল্পধারা বাংলাদেশের নুরুল আমিন ব্যাপারী, লেবার পার্টির লায়ন ফারুক রহমান, ইসলামী ঐক্যজোটের মাওলানা আব্দুল করিম, কল্যাণ পার্টির শামসুদ্দিন পারভেজ, প্রগতিশীল জাতীয়তাবাদী দলের ফিরোজ মো: লিটন প্রমুখ নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement
আগামী বছর বেসরকারি স্কুলে লটারিতে ভর্তি, মানতে হবে নীতিমালা মঙ্গলবার ঢাকা আসছেন জাতিসঙ্ঘের মানবাধিকার প্রধান ভলকার তুর্ক ২৮ অক্টোবরের হত্যাকাণ্ড দিয়ে রাজনীতির পটপরিবর্তন হয়ে যায় : রফিকুল ইসলাম ৩২ উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নেই বিশেষ অভিযান জোরদার করার নির্দেশ আইজিপির অভিযান আতঙ্কে নদীতে ঝাঁপ দিয়ে প্রাণ গেল জেলের ফ্যাসিজম বিদায় নিয়েছে, এখন মানবিক বাংলাদেশ গড়ার সময় : জুবায়ের সেনাবাহিনীর অভিযানে মোহাম্মদপুরে শীর্ষ তালিকাভুক্ত সন্ত্রাসীসহ ২২ জন গ্রেফতার পতিত সরকারের রাষ্ট্রপতির গুরুত্ব লগি-বৈঠা দিয়ে হত্যার নির্দেশদাতা শেখ হাসিনার বিচার হবেই সংখ্যালঘুদের রাজনৈতিক ঝোঁক

সকল