২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে বিক্ষোভ

-

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও দেশের সব বিশ্ববিদ্যালয়, কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একদল শিক্ষার্থী। এ সময়, রাষ্ট্রপতির বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ এনে প্রকাশ্যে ক্ষমা চাইতে বলেন তারা।
গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইসমাইল হাসান বলেন, যারা জুলাই অভ্যুত্থানে শিক্ষার্থীদের ওপর গুলি চালিয়েছে, অসংখ্য ভাই-বোনকে হত্যা করেছে আমরা দেখতে পাচ্ছি তারা এখনো অবাধে ঘোরাফেরা করছে। তারই ফলস্বরূপ আমরা দেখেছি তারা হাইকোর্টে খুনি হাসিনার পক্ষে স্লোগান দিচ্ছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আমাদের শিক্ষার্থী ভাইবোনদের উপর হামলা করেছে। এই সরকার বিতর্কিত করার জন্য তারা বিভিন্ন ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।
আমরা পরিষ্কার করে বলে দিতে চাই, স্বৈরাচারের সন্ত্রাসী এজেন্ডা বাস্তবায়নকারী, গণহত্যার সাথে জড়িতরা ছাত্রসংগঠন হতে পারে না। তারা একটি সন্ত্রাসী সংগঠন। প্রশাসনের প্রতি আমাদের আহ্বান থাকবে দ্রুত সময়ের মধ্যে জুলাই অভ্যুত্থানে হামলায় জড়িতদের তাদের গ্রেফতার করে যথাযথ শাস্তির আওতায় আনতে হবে। সেই সাথে সব ক্যাম্পাসে ছাত্রলীগকে নিষিদ্ধ করতে হবে।
বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আখতারুজ্জামান সম্রাট বলেন, আওয়ামী লীগের দোসররা আমাদের অভ্যুত্থানকে বিভিন্নভাবে বিতর্কিত করার চেষ্টা করছে। গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকার রাষ্ট্রপতি শাহাবুদ্দীন চুপ্পু বলেছেন, শেখ হাসিনা নাকি পদত্যাগ পত্র জমা দেয়নি। আবার তিনিই ৫ আগস্ট বলেছিলেন শেখ হাসিনা তার কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছে। এ সরকারকে অবৈধ সরকার হিসেবে আখ্যা দেয়ার ষড়যন্ত্র করছেন তিনি। আমরা বলে দিতে চাই, রাষ্ট্রপতিকে অনতিবিলম্বে তার বক্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে শিক্ষার্থীদের উপর হামলাকারী সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে বাংলাদেশের মাটিতে নিষিদ্ধ করতে হবে।


আরো সংবাদ



premium cement
নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুললো ধীর গতিতে যমুনার নদী ভাঙন প্রকল্প, নদীগর্ভে ২ শতাধিক বাড়ি যুক্তরাষ্ট্রের নির্বাচনে ‘ইলেক্টোরাল কলেজ’ কিভাবে কাজ করে ব্যারিস্টার সুমনের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ ডুয়েটের নতুন ভিসি হলেন অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন বকেয়া মজুরির দাবিতে চাশ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি আওয়ামী লীগ কি সত্যিই আগরতলায় সমাবেশের প্রস্তুতি নিচ্ছে? সিলেটে রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে মশাল মিছিল ফতুল্লায় কারখানায় আগুন, পুড়ল ২ লাখ টি-শার্ট মিরপুরে ঘুরে দাঁড়াতে পারবে তো বাংলাদেশ! অস্টিওপোরোসিস : যেভাবে ক্ষতি করে 'নীরব' ঘাতক!

সকল