২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডের আসামি গ্রেফতার

-

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৪-এর সদস্যরা। গ্রেফতারকৃত এ শমসের (৩০) ঢাকার পল্লবী ওয়াপদা বিল্ডিং এলাকার নওসা কসাইয়ের ছেলে। গতকাল র‌্যাব-৪-এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন এ তথ্য জানান।
র‌্যাব কর্মকর্তা জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার রাতে রাজধানীর পল্লবী থানা এলাকা হতে এ শমসেরকে গ্রেফতার করা হয়। তাকে জিএমপির কোনাবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে। পল্লবী থানার চাঞ্চল্যকর ও বহুল আলোচিত আনিস (২২) হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত হয়ে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন এ শমসের। তিনি আরো জানান, গত ৬ আগস্ট সকালে দেশব্যাপী সহিংসতা ও সরকার পতনের সঙ্কটপূর্ণ পরিস্থিতিকে কেন্দ্র করে কাশিমপুর কারাগারের ভেতরে থাকা বন্দীরা হাঙ্গামা শুরু করে। একপর্যায়ে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বন্দী এ শমসেরসহ কয়েকজন মই বেয়ে বাউন্ডারির উপর দিয়ে কারাগার থেকে পালিয়ে যায়। এ ঘটনার পর কারাগারের জেলার মো: লুৎফর রহমান বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন।
তিনি বলেন, রাজধানী ঢাকার পল্লবী থানা এলাকার একটি দর্জির দোকানে কাজ করতেন শমসেরের বন্ধু অর্থাৎ মামলার ভিকটিম আনিস (২২)। মোবাইল ফোন ক্রয়সংক্রান্ত বিষয়ে তাদের মধ্যে বিরোধ হয়। ওই বিরোধের জেরে ২০১৩ সালের ৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় জরুরি কথা আছে বলে ভিকটিম আনিসকে ডেকে নিয়ে যায় শমসের ও লালু। পরদিন সকালে ওয়াপদা বিল্ডিংয়ের মিল্কভিটা মাঠের পাশের জমিতে আনিসের গলা কাটা লাশ পাওয়া যায়। এ ব্যাপারে নিহতের ভাই বাদি হয়ে পল্লবী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত ২০১৬ সালের ১৬ নভেম্বর এ রায় ঘোষণা করেন। রায়ে এ শমসেরকে মৃত্যুদণ্ডের সাজা দেয়া হয়।


আরো সংবাদ



premium cement