২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`
ইসলামী আন্দোলনের গোলটেবিলে নেতারা

পতিত ফ্যাসিস্টদের নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে

-

পতিত ফ্যাসিস্টদের নির্বাচনে অযোগ্য ঘোষণা করার দাবি জানিয়েছে বিভিন্ন সংগঠন। গতকাল ইসলামী আন্দোলন আয়োজিত এক গোলটেবিল বৈঠকে নেতারা এ দাবি জানান। ঢাকার বিএমএ ভবনের শহীদ ডা: শামসুল আলম খান মিলন সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম গণহত্যাকারী ফ্যাসিবাদী ও দেশের টাকা বিদেশে পাচারকারী শেখ হাসিনাসহ তার দোসরদের আগামী নির্বাচনে অযোগ্য এবং বিচারের দাবি জানিয়ে বলেন, ফ্যাসিবাদী খুনি সরকারের বিচার ও নির্বাচনে তাদের অযোগ্য ঘোষণার বিষয়ে সব দল ঐকমত্য পোষণ করেছে। সেই সাথে প্রশাসনের বিভিন্ন জায়গা থেকে ফ্যাসিবাদীর দোসরদেরকে অপসারণ করতে হবে।
চরমোনাই পীর বলেন, বিগত সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ সব প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলেছে। অন্তর্র্বর্তীকালীন সরকার এসব প্রতিষ্ঠান কত দিনের মধ্যে সংস্কার সম্পন্ন করবে, তা নির্ধারিত হওয়া প্রয়োজন। ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রত্যাশা করে, অন্তর্র্বর্তীকালীন সরকার তাদের সংস্কার কার্যক্রমের ধরন ও প্রক্রিয়া কি হবে এবং কত দিনের মধ্যে সংস্কার কার্যক্রম সম্পন্ন করবে, তা অতিদ্রুত প্রকাশ করবে এবং জাতীয় নির্বাচনের একটি রোডম্যাপ ঘোষণা করবে।
বৈঠকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি ডা: আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রে সব দলের সুযোগ আছে। কিন্তু আওয়ামী লীগ হলো একটি ফ্যাসিবাদী শক্তি। তারা কোনো গণতান্ত্রিক দল নয়। এ জন্য তাদের গণতান্ত্রিক অধিকার পাওয়ার সুযোগ নেই। সর্বশেষ তারা জেনোসাইড চালিয়েছে। হেলিকপ্টার থেকে গুলি করে বাসায় থাকা নারী-শিশু হত্যা করেছে। তারা রাজনীতির নামে হিং¯্র কর্মকাণ্ড করেছে। এজন্য তাদের নিষিদ্ধ করতে হবে। অন্তর্বর্তী সরকারকে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। তিনি আরো বলেন, আমাদের সব নাগরিককে এ বিষয়ে ঐকমত্য হতে হবে যে, দুর্নীতিবাজ-সন্ত্রাসীদের আর ভোট দেয়া যাবে না।
বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু বলেন, যিনি ইসলামী ব্যাংক থেকে শেখ হাসিনাকে ৩০ হাজার কোটি টাকা পাচারে সাহায্য করেছেন তিনি এখনো রাষ্ট্রপতির পদে রয়েছেন। তিনি আরো বলেন, হত্যা ও গুমের অপরাধে আওয়ামী লীগের নেতাকর্মীদের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচার করতে এবং রাজনীতির ক্ষেত্রে তাদের নিষিদ্ধ করতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা ভারতে বসে ষড়যন্ত্র করছে অভিযোগ করে বিএনপির এ সিনিয়র নেতা বিলেন, আগরতলায় আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী এক হয়েছেন। তারা নাকি প্রতিবিপ্লব করবেন। শেখ হাসিনা ভারতে বসে এ চক্রান্ত করছেন। আগরতলায় হাসিনার পক্ষে মিছিলও হচ্ছে বলে শোনা যাচ্ছে।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেন, রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের মতো মানুষ যদি বলেন শেখ হাসিনার পদত্যাগপত্রের ডকুমেন্টস তিনি রাখেননি, তাহলে তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া দরকার তা ছাত্রসমাজই নির্ধারণ করবে। জাতীয় পার্টি প্রসঙ্গে সারজিস বলেন, জাতীয় পার্টি হলো একটি বিবেকহীন দল। যারা ফ্যাসিস্ট আওয়ামী লীগকে সাপোর্ট দিয়েছে। তাদের নিয়ে রাজনৈতিক টেবিলে আলোচনা করার যুক্তি নেই। সারজিস আলম আরো বলেন, ফ্যাসিস্ট সিস্টেম এখনো সরেনি। বিভিন্ন এজেন্সি ও কুচক্রী মহল দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে। তাদের প্রতিহত করতে হবে। প্রয়োজনে আমরা আবার রাজপথে নামবো।
ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানের সঞ্চালনায় বৈঠকে আরো বক্তৃতা করেন, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো: জয়নাল আবেদীন, ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানি, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট হাসানাত আব্দুল কাইয়ূম, এবি পার্টির মহাসচিব মজিবুর রহমান মঞ্জু, এনডিএমের সভাপতি ববি হাজ্জাজ, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদা, গণফোরাম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, লেবার পার্টির সভাপতি ডা: মুস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা ফজলুর রহমান, বাংলাদেশ এনডিপির মহাসচিব ড. শাহাদাত হোসেন সেলিম, জাগপার সহসভাপতি রাশেদ প্রধান, গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান, অপর অংশের সদস্যসচিব ফারুক হাসান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
রাষ্ট্রপতি ইস্যুতে এখনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ১০ ঘণ্টা পর খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক প্রধান উপদেষ্টার সাথে বিএনপির বৈঠক ঘূর্ণিঝড় ‘দানার’ প্রভাবে দেশে ভারী বৃষ্টির আশঙ্কা তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে এবার জামায়াতে ইসলামীর রিভিউ আবেদন মেহেরপুরে যৌথ বাহিনীর অভিযানে ৩ অস্ত্রকারবারি আটক অবসর ভেঙে টেস্টে ফেরার ইঙ্গিত ওয়ার্নারের মিরাজের ফিফটিতে স্বপ্ন দেখছে বাংলাদেশ রাষ্ট্রপতি ইস্যুতে প্রধান উপদেষ্টার বাসভবনে কিছুক্ষণের মধ্যে বৈঠক তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা বাতিল রাষ্ট্রপতি ইস্যুতে প্রশ্ন এড়িয়ে গেলেন আসিফ নজরুল

সকল