২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

জাবিতে র‌্যাগিং, মাদক ও গণরুমবিরোধী র‌্যালি

-

‘র‌্যাগিং, মাদক ও গণরুমমুক্ত বিশ্ববিদ্যালয় গড়ি, শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করি’ স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসনের উদ্যোগে র‌্যাগিং, মাদক ও গণরুমবিরোধী র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
গতকাল দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবন থেকে র‌্যালিটি শুরু হয়ে নতুন কলা ভবন, শহীদ মিনার থেকে সমাজবিজ্ঞান অনুষদের সামনে দিয়ে ঘুরে মহুয়া মঞ্চে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে মহুয়া মঞ্চে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।
মাদকবিরোধী এ র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও নবীন শিক্ষার্থীসহ প্রায় দুইশত লোক অংশ নেন।

এ সময় সমাবেশে বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং, মাদক ও গণরুম বিলুপ্তির ঘোষণা দেন ভিসি অধ্যাপক ড. কামরুল আহসান। তিনি বলেন, আমরা একটা বিপ্লবের মধ্য দিয়ে এই স্বাধীনতা পেয়েছি। আর সেই স্বাধীনতার সুফল সবাই ভোগ করবেন। তারই অংশ হিসেবে আমাদের বিশ্ববিদ্যালয় র‌্যাগিং, মাদক ও গণরুমমুক্ত নিশ্চিত করতে চাই।
প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ড. মাহফুজুর রহমান বলেন, বিগত দেড়যুগ ধরে এ দেশের মানুষ তাদের মতপ্রকাশ করতে পারেনি। তাই বর্তমানে কোনো বৈষম্য থাকতে দেয়া যাবে না। বিশ্ববিদ্যালয়েও কোনো রকম অপসংস্কৃতির ঠাঁই হবে না। অবিলম্বে এই বিশ্ববিদ্যালয় মাদকমুক্ত করা হবে।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সোহেল আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রব, প্রক্টর অধ্যাপক রাশিদুল আলম প্রমুখ, ডিন কমিটির সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মাফরুহী সাত্তার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক রেজাউল রকিব প্রমুখ।


আরো সংবাদ



premium cement