২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

আনুপাতিক নির্বাচন হলে দেশে ভোট নিয়ে সন্ত্রাসী কার্যক্রম হবে না : ডা. আবদুল্লাহ তাহের

কুমিল্লার নাঙ্গলকোটে জামায়াতের কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় জামায়াতের নায়েবে আমির ডা: সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের : নয়া দিগন্ত -

বিগত সময়ে হাসিনার অত্যাচারে জাতি আল্লাহকে দোষারোপ করা শুরু করেছিল, মানুষ বলতে শুরু করেছে স্বৈরাচার হাসিনা আর কত হত্যা, গুম, নির্যাতন ও জুলুম করলে আল্লাহ তার বিচার করবে। এরপর আমরা চেয়েছিলাম হাসিনার পদত্যাগ কিন্তু আল্লাহ তাকে দেশত্যাগে বাধ্য করেছেন। খুন করে, লুট করে, জুলম করে দীর্ঘদিন ক্ষমতায় থাকা যায় না। পৃথিবীর কোনো স্বৈরাচার চিরস্থায়ী হয়নি। বুক পেতে দেয়া মানুষকে হত্যা করা পৃথিবীর ইতিহাসে বিরল। এ দেশের মানুষরা মুক্তির জন্য বারবার আন্দোলন করেছে। পৃথিবীর বিভিন্ন দেশ একবার স্বাধীন হয়েই তারা স্বাধীন, কিন্তু এদেশে ১৯৪৭ এবং পরে ১৯৭১ সালে যুদ্ধ ও সংগ্রাম লড়াই করে স্বাধীন হয়ে আমরা মানচিত্র ও পতাকা পেয়েছি। এ স্বাধীনতাও আমাদের স্থায়ী হয়নি, ২০২৪ সালে আবার হাজার-হাজার মানুষের জীবনের বিনিময়ে দেশ আবার স্বাধীন হয়েছে, তাতেও আমরা পুরোপুরি স্বাধীন নয়। আজকে বাংলাদেশে নিত্যপণ্যের দাম বেশি, আইনশৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত খারাপ, বাংলাদেশ আজ বড় সঙ্কটে। আজকে বাংলাদেশে সবচেয়ে বড় সমস্যা সৎ নেতৃত্বের সঙ্কট। ১৯৭১ সালে দেশ স্বাধীনের পর যারাই ক্ষমতায় এসেছে তারা মানুষের অধিকার হরন করে নিজেদের অর্থের পাহাড় গড়েছে। আমরা এ দেশের মৌলিক পরিবর্তন করতে চাই। দল যে যাই করুক না কেন আমাদের কোনো আপত্তি নাই। কিন্তু দলের পোশাক বদলে ৫৫ বছর পর দেশকে আবার সেই দুর্নীতি, চাঁদাবাজি, কানাডার বেগম পাড়ায় লক্ষ কোটি টাকা পাচার, বাসস্ট্যান্ড দখল ও টেন্ডারবাজি চাই না। আমরা দুর্নীতিকে না বলব। আমরা চাই জাতি একটিবার ঐক্যবদ্ধ হবে। সবাই মিলে দেশকে একটি সৎ, যোগ্য দুর্নীতিমুক্ত ও মানুষের আমানত রক্ষাকারী একটি দলকে ক্ষমতায় বসিয়ে স্বপ্নের বাংলাদেশ গড়তে পারি। আমরা এ নেতৃত্ব নাঙ্গলকোট থেকে শুরু করব। আপনি যে দলই করুন অসৎ নেতৃত্বকে কখনো ভোট দিবেন না।

আমরা নির্বাচনী সংস্কারের বিষয়ে দাবি করেছি আনুপাতিক হারে নির্বাচনের এ নিয়মে ভোট হলে সারা দেশে দলীয় প্রতীকে ভোট হবে। ফলে কোনো আসনে নির্দিষ্ট প্রার্থী না থাকায় দেশে নির্বাচন নিয়ে কোনো সন্ত্রাসী কার্যক্রম হবে না। যে দল যত ভাগ ভোট পাবে তারা তার মূল্যায়নে সংসদে প্রতিনিধিত্ব করবে।
বাংলাদেশ জামায়াতে ইসলামী কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা ও পৌরসভার আয়োজনে গতকাল দুপুরে নাঙ্গলকোট আরিফুর রহমান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় জামায়াত নায়েবে আমির সাবেক সংসদ সদস্য ডা: সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের এসব কথা বলেন। জামায়াতে ইসলামী নাঙ্গলকোট উপজেলা আমির মাওলানা জামাল উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ইসলামী ছাত্রশিবির সাবেক কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত।
জামায়াতে ইসলাম নাঙ্গলকোট উপজেলা সেক্রেটারি মাওলানা নূরুল ইসলাম হাছান ও পৌরসভা সেক্রেটারি হারুনুর রশিদের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা মহানগর আমির কাজী দ্বীন মোহাম্মদ, দক্ষিণ জেলা আমির অ্যাডভোকেট মুহাম্মদ শাহজাহান, নোয়াখালী জেলা আমির ইসহাক খন্দকার, কুমিল্লা দক্ষিণ জেলা সেক্রেটারি ড. সৈয়দ এ. কে. এম সারওয়ার উদ্দিন ছিদ্দিকী, জামায়াত নেতা ড. দেলোয়ার হোসাইন, পৌরসভা আমির মাওলানা এস.এম মহি উদ্দিন প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
আ’লীগ ১৪ দল জাতীয় পার্টি নিষিদ্ধের দাবি পুলিশের মূর্তিমান আতঙ্ক ধনঞ্জয়ের খোঁজ মিলছে না বিশ্বে স্বাস্থ্যসেবার বাইরে এখনো ৪৫০ কোটি মানুষ ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের মিছিলে পিটুনি যুদ্ধ বন্ধ ও সেনা প্রত্যাহার ছাড়া কোনো বন্দিমুক্তি নয় : হামাস ২৯৭ কোটি টাকার কাজ পাচ্ছে গত সরকারের আস্থাভাজন প্রতিষ্ঠান! তহবিল ব্যবস্থাপনায় কাহিল পুনর্গঠিত ব্যাংকের কর্মকর্তারা বিএসএমএমইউতে কম টাকায় কিডনি প্রতিস্থাপন বন্ধ শিগগিরই শুরুর আশ্বাস হত্যা মামলায় কামাল আহমেদ মজুমদার ৩ দিনের রিমান্ডে জান্তা পতনে মিয়ানমারে মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান এক সাথে লড়ছে ইলেকশন কমিশন গঠনে দ্রুতই সার্চ কমিটি হবে : মাহফুজ

সকল