২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

বাংলার জনগণ আর অন্ধকার গলিপথ দেখতে চায় না : হামিদুর রহমান আযাদ

-

বাংলাদেশের মানুষ আর কোনো অন্ধকারের গলিপথ দেখতে চায় না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল সাবেক এমপি এ এইচ এম হামিদুর রহমান আযাদ।
গতকাল সন্ধ্যায় নগরীর পাঁচলাইশ এলাকার একটি কমিউনিটি সেন্টারে কুতুবদিয়া আইডিয়াল ইয়ুথ ফোরামের দ্বি-বার্ষিক সম্মেলন ও প্রীতিভোজে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। কুতুবদিয়া সমিতির সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডা: এ কে এম ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন সঞ্চালনা করেন সংগঠনের প্রধান সমন্বয়ক মোহাম্মদ কামাল হোসাইন। কুতুবদিয়া-মহেশখালী আসনের সাবেক এই সংসদ সদস্য বলেন, ‘এই সরকার যদি জাতির আশা-আকাক্সক্ষা পূরণে ব্যর্থ হয় তাহলে এই জাতি আবারো অন্ধকারের দিকে ধাবিত হবে। সামাজিক ন্যায়বিচার কায়েম হলে নতুন বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন হবে, চূড়ান্ত বিজয় আসবে।’ তিনি বলেন, এখন যে পরিবর্তন এসেছে, এটাকে আমরা বিজয় বলছি। এটাকে বিজয়ের একটা ধাপ বলা যায়। সামনে আরো দু’টি ধাপ বাকি আছে। জনগণের ভোটে বিজয়ী সরকার দায়িত্ব গ্রহণ করলে বিজয়ের দ্বিতীয় ধাপ পূর্ণ হবে। চূড়ান্ত বিজয় দীর্ঘমেয়াদি, সেটি হবে আদর্শিক বিজয়।

বিগত সরকারের দোসরদের তাড়াতে না পারলে অন্তর্বর্তী সরকার সফল হতে পারবে না জানিয়ে তিনি বলেন, আমরা নিঃসন্দেহে বর্তমান সরকারের গঠনমূলক কাজে সাহায্য করব; কিন্তু বিগত সরকারের যে ভূত বিভিন্ন জায়গায় বসে আছে, সে ভূত তাড়াতে না পারলে এ সরকার সফল হবে না। জায়গায় জায়গায় যে সিন্ডিকেট আছে, চাঁদাবাজ, দখলদার তাদের তাড়াতে না পারলে সফল হওয়া যাবে না। এই সরকারের কাছে আমাদের দুটো প্রত্যাশা। একটা হলো বিগত সরকারের আবর্জনা পরিষ্কার করতে হবে, অর্থাৎ সংস্কার। অন্যটি হলো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন, দারুল উলুম কামিল মাদরাসার মুহাদ্দিস ও কুতুব শরীফ দরবারের পরিচালক মাওলানা মুনিরুল মান্নান আল মাদানী, চট্টগ্রাম মহানগর জামায়াতের সহ-সেক্রেটারি মোহাম্মদ উল্লাহ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক শফিউল্লাহ কুতুবী, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সহযোগী অধ্যাপক ড. শাহ মোহাম্মদ সানাউল করিম, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান আব্দুল হান্নান, চুয়েটের ইটিই বিভাগের সহকারী অধ্যাপক ড. নুর্শেদুল মান্নান, মহানগর জামায়াতের অফিস সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল, বিশিষ্ট ব্যবসায়ী গোলাম কবির কুতুবী, কুতুবদিয়া উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আকবর খান, বিশিষ্ট ব্যবসায়ী ইসমাঈল খান, সাবেক ছাত্রনেতা হামিদুল্লাহ কুতুবী প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
আ’লীগ ১৪ দল জাতীয় পার্টি নিষিদ্ধের দাবি পুলিশের মূর্তিমান আতঙ্ক ধনঞ্জয়ের খোঁজ মিলছে না বিশ্বে স্বাস্থ্যসেবার বাইরে এখনো ৪৫০ কোটি মানুষ ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের মিছিলে পিটুনি যুদ্ধ বন্ধ ও সেনা প্রত্যাহার ছাড়া কোনো বন্দিমুক্তি নয় : হামাস ২৯৭ কোটি টাকার কাজ পাচ্ছে গত সরকারের আস্থাভাজন প্রতিষ্ঠান! তহবিল ব্যবস্থাপনায় কাহিল পুনর্গঠিত ব্যাংকের কর্মকর্তারা বিএসএমএমইউতে কম টাকায় কিডনি প্রতিস্থাপন বন্ধ শিগগিরই শুরুর আশ্বাস হত্যা মামলায় কামাল আহমেদ মজুমদার ৩ দিনের রিমান্ডে জান্তা পতনে মিয়ানমারে মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান এক সাথে লড়ছে ইলেকশন কমিশন গঠনে দ্রুতই সার্চ কমিটি হবে : মাহফুজ

সকল