১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

রাবির সাবেক প্রক্টরসহ ছাত্রলীগের ৬১ নেতাকর্মীর নামে মামলা

-

বিগত সময়ে ছাত্রদল নেতাকে জিম্মি করে এক লাখ ২০ হাজার টাকা চাঁদা আদায় ও হামলার ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তৎকালীন প্রক্টর অধ্যাপক ড. মো: আসাবুল হক ও দু’জন সহকারী প্রক্টরসহ ছাত্রলীগের ৬১ জন নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।
গতকাল দুপুরে মতিহার থানায় ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরো ২০ জনের নামে এ মামলা করা হয়। মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আব্দুল মালেক এ বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, রাবি ছাত্রদলের এক নেতার পক্ষ থেকে মামলার এজাহার দায়ের করা হয়েছে। মামলা এজাহারভুক্ত করার জন্য প্রস্তুতি চলছে। আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
এ মামলার বাদি ছাত্রদল নেতা হলেন মো: তুষার শেখ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী এবং রাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক সদস্য। তার বাসা নাটোর জেলার সিংড়া উপজেলার আতাইকুলা গ্রামে।
এদিকে মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২২ মে ২০২৩ ছাত্রলীগের সন্ত্রাসীরা বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলা ভবনের সামনে দুপুর ১২টায় বাদিকে হত্যার উদ্দেশ্যে লোহার রড, বাঁশের লাঠি, দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে অতর্কিত হামলা করে এবং তার মোটরসাইকেল জিম্মি রেখে ২০ হাজার টাকা চাঁদা আদায় করে এবং পরবর্তীতে এ ঘটনা সংবাদমাধ্যমে প্রকাশিত হলে তারা আবারো তাকে আটকিয়ে এক লাখ টাকা আদায় করে। এ ছাড়াও উপরোক্ত সন্ত্রাসীরা ক্যাম্পাসে নিয়মিত হলের সিট বাণিজ্য, চাঁদাবাজিসহ সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত ছিল।এ বিষয়ে রাবি শাখা ছাত্রদলের আহবায়ক সুলতান আহমেদ রাহী বলেন, তালিকাভুক্ত সব আসামি ক্যাম্পাসের চিহ্নিত সন্ত্রাসী। তারা সবাই পলাতক খুনি হাসিনার লাঠিয়াল হয়ে শিক্ষার্থীদের ওপর মারধর, চাঁদাবাজি, সিট বাণিজ্য, মাদকসহ বিভিন্ন সন্ত্রাসী কাজে লিপ্ত ছিল।


আরো সংবাদ



premium cement