১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

সাতক্ষীরায় পূজার সার্বিক পরিস্থিতি খুবই ভালো : উপদেষ্টা আসিফ

-

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া বলেছেন, সাতক্ষীরায় পূজার সার্বিক পরিস্থিতি খুবই ভালো। এখানে যে সাম্প্রদায়িক সম্প্রীতি আমি দেখেছি এবং দুর্গোৎসবকে সফল করার জন্য সবার মধ্যে যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক, যেভাবে সবাই এক হয়ে কাজ করছে এটা আমাকে খুবই অভিভূত করেছে।
তিনি বলেন, আমার সাতক্ষীরা সফরের উদ্দেশ্যে ছিল মূলত শারদীয় দুর্গা উৎসবকে ঘিরে। সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসবকে সফল করতে আমরা যে ব্যবস্থা নিয়েছি, সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ যাতে কোনো রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে এবং সেটি কিভাবে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কতটুকু বাস্তবায়ন করছে সেটি দেখার জন্য। আমিসহ আমাদের বাকি উপদেষ্টারাও সারা দেশ সফর করছেন। তারই অংশ হিসেবে আমি এখানে এসেছি।

উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন, আমার সাতক্ষীরায় আসার আরো একটি বড় কারণ হলো শ্যামনগরের ঘটনা। আমি সেখানে গিয়ে যা দেখেছি, সেখানকার মন্দিরের যে সভাপতি আছেন তিনি নিজেই বলেছেন, সেখানে রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা ব্যক্তিদের গাফিলতি ছিল। দরজা বন্ধ না করেই চলে যায়। ফলে সেখান ঢুকে মুকুট চুরির ঘটনা ঘটেছে। সিসিটিভি ক্যামেরা ফুটেজ পাওয়া গেছে। থানায় মামলা হয়েছে এবং সন্দিগ্ধ হিসেবে চারজনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে। যাকে সিসিটিভি ফুটেজ দেখা গেছে তাকে শনাক্ত করার চেষ্টা চলছে। সাতক্ষীরায় দুই দিনের সফর শেষে গত শনিবার রাতে সাতক্ষীরা সার্কিট হাউজে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এসময় সাতক্ষীরা জেলা প্রশাসক মোস্তাক আহমেদ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান চৌধুরী উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সৌম্য-মোস্তাফিজ, সাবিনা-মাসুরার মতো খেলোয়াড়দের জেলায় জিমনেসিয়াম নেই। স্টেডিয়ামের অবস্থাও খুবই নাজুক। এটি খুবই দুঃখজনক উল্লেখ করে উপদেষ্টা বলেন, সাতক্ষীরায় জিমনেসিয়ামসহ যেসব সমস্যা রয়েছে সেগুলো সার্ভে করে স্থানীয় প্রশাসনের মাধ্যমে সেগুলো বাস্তবায়নের চেষ্টা করব।

 


আরো সংবাদ



premium cement