১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

সিলেটে বিজিবির হাতে সোয়া কোটি টাকার অবৈধ পণ্য আটক

-

সিলেটের বিভিন্ন সীমান্তে অভিযান চালিয়ে সোয়া কোটি টাকারও বেশি অবৈধ পণ্য আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সিলেট ব্যাটালিয়ন-৪৮ ও সিলেট ব্যাটালিয়ন-১৯ বিজিবির পৃথক অভিযানে সীমান্ত এলাকা থেকে প্রায় এক কোটি ৩০ লাখ টাকার ভারতীয় পণ্য, পশু, মাদক ও যৌন উত্তেজক ট্যাবলেট জব্দ করা হয়েছে।
রোববার এই তথ্য নিশ্চিত করেছেন বিজিবি-৪৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: হাফিজুর রহমান পিএসসি।
তিনি জানান, রোববার সকাল সাড়ে ৬টার দিকে সিলেট জেলা এবং সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে পাঁচ হাজার ৬০০ কেজি আপেল, এক হাজার ৭৫০ কেজি চিনি, ২৩ বোতল মদ, এক হাজার ৭০০ কেজি বাংলাদেশী রসুন, ১০০ কেজি সুপারি, একটি টাটা ট্রাক এবং একটি সিএনজি আটক করে বিজিবি, যার আনুমানিক বাজারমূল্য ৭৮ লাখ ৫৭ হাজার টাকা।

এ দিকে বিজিবি-১৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার মো: আসাদুন্নবি (পিএসসি) জানান, সিলেটের জৈন্তাপুর, কানাইঘাট ও জকিগঞ্জ সীমান্তে বিজিবির পৃথক পাঁচ অভিযানে ৫১ লাখ ২০ হাজার ১০০ টাকার ভারতীয় চোরাইপণ্য, যৌন উত্তেজক ট্যাবলেট, গরু ও মহিষ জব্দ করা হয়েছে। বিজিবি-১৯ ব্যাটালিয়নের কয়েকটি টিম ১১ থেকে ১৩ অক্টোবর- এই তিন দিনে অভিযানগুলো পরিচালনা করে।
তিনি জানান, রোববার ভোর সাড়ে ৪টার দিকে জৈন্তাপুর বিওপির একটি বিশেষ টহল দল সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার সীমান্তের জিরো লাইনের নিকটবর্তী বাউরবাগ নামক স্থানে বিশেষ অভিযান চালিয়ে মালিকবিহীন অবস্থায় ১২টি ভারতীয় মহিষ আটক করে। আটককৃত মহিষের বাজারমূল্য ২০ লাখ ৪০ হাজার টাকা।
এ ছাড়া রাত ২টার দিকে লোভাছড়া বিওপির একটি টহল দল সিলেট জেলার কানাইঘাট উপজেলার সীমান্তের শূন্য লাইনের নিকটবর্তী হাপারমুখ নামক স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ৭৫০ কেজি ভারতীয় চিনি আটক করে, যার বাজারমূল্য এক লাখ ১২ হাজার ৫০০ টাকা।

এর আগে ১১ অক্টোবর জৈন্তাপুর এবং লালাখাল বিওপির পৃথক পৃথক টহল দল সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার সীমান্তের শূন্য লাইনের নিকটবর্তী ত্রিপ্রাখোলা, গরুরহাট নামক স্থান ও কানাইঘাট উপজেলার সীমান্তের শূন্য লাইনের নিকটবর্তী মালীগ্রাম নামক স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ১৭টি ভারতীয় গরু এবং পাঁচ লাখ ৩১ হাজার ৪৪০ পিস ভারতীয় যৌন উত্তেজক ট্যাবলেট ও বিভিন্ন প্রকার ট্যাবলেট আটক করে। আটককৃত ভারতীয় গরুর বাজারমূল্য আট লাখ ৯০ হাজার টাকা ও আটক ট্যাবলেটের বাজারমূল্য ১৬ লাখ ৪২ হাজার ৬০০ টাকা।
এ ছাড়া গত ১১ ও ১২ অক্টোবর জৈন্তাপুর এবং বিয়াবাইল বিওপির পৃথক পৃথক আভিযানিক টহল দল সিলেট জেলার জৈন্তাপুর এবং জকিগঞ্জ উপজেলার সীমান্তের শূন্য লাইন এলাকায় অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ১৯০০ কেজি ভারতীয় চিনি এবং একটি ট্রলি গাড়ি আটক করে, যার বাজারমূল্য চার লাখ ৩৫ হাজার টাকা।


আরো সংবাদ



premium cement