১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

হত্যা মামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

-

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে রাজধানীর মিরপুরে নিহত মো: আশরাফুল ইসলাম হত্যামামলায় এজাহারভুক্ত আসামি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা তারেক আফজাল সবুজকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার রাতে মিরপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে মো: আশরাফুল ইসলাম হত্যার ঘটনায় গত ২২ সেপ্টেস্বর মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট রাজধানীর মিরপুর-২ এলাকায় আশরাফুল ইসলাম বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মিছিলে যোগ দেন। মুক্তিকামী ছাত্র-জনতার আন্দোলনকে স্তব্ধ করার জন্য আন্দোলনরত ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা প্রাণঘাতী আগ্নেয়াস্ত্র দিয়ে নির্বিচারে গুলিবর্ষণ করে। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে মো: আশরাফুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। গুলিবিদ্ধ আশরাফুলকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মিরপুর থানায় দায়ের হওয়া মামলাটি তদন্তকালে তথ্যপ্রযুক্তির সহায়তায় ও সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে আশরাফুল হত্যায় জড়িত আসামি তারেক আফজাল সবুজকে গত শনিবার গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

 


আরো সংবাদ



premium cement