০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

ছাত্র-জনতার আন্দোলনে হামলাকারী যুবলীগ কর্মী আরাফাত গ্রেফতার

-

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় উত্তরায় প্রকাশ্যে অস্ত্র ব্যবহার করে নির্মম হত্যাযজ্ঞ চালানোর অভিযোগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪ নম্বর ওয়ার্ড যুবলীগ কর্মী ইফতেখারুল আলম ভুঁইয়া ওরফে আরাফাত (২৪) কে গ্রেফতার করেছে র‌্যাব।
সোমবার রাতে রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানান র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (অপস অ্যান্ড মিডিয়া অফিসার) মোছা: সুরাইয়া খাতুন।
তিনি জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন দমাতে দেশব্যাপী অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করেছিল সন্ত্রাসীরা। আন্দোলন চলাকালে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে গুলি চালায় দুর্বৃত্তরা। ছাত্রদের ওপর নির্মমভাবে গুলি চালানোর ভিডিও ফুটেজ এবং এজাহারের কপি পর্যালোচনার মাধ্যমে আসামি শনাক্ত করা হয়। সন্ত্রাসীদের আইনের আওতায় আনার জন্য র‌্যাব-১ এর আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই পরিপ্রেক্ষিতে র‌্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে হত্যা মামলার পলাতক আসামি ইফতেখারুল আলম ভুঁইয়া ওরফে আরাফাতকে গ্রেফতার করে।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে স্পষ্ট দেখা যায় যে, বৈষম্যবিরোধী আন্দোলনে যুবলীগ কর্মী আরাফাত অস্ত্র হাতে ছাত্রদের ওপর প্রকাশ্যে হামলা চালায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরাফাত দেশীয় অস্ত্র ব্যবহার করে ছাত্রদের ওপর প্রকাশ্যে হামলা চালানোর ঘটনা স্বীকার করেছে বলেও জানান র‌্যাব কর্মকর্তা।

 


আরো সংবাদ



premium cement

সকল