০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

বাংলাদেশ-ভারতের ব্যবসার উন্নয়নে ডাউকিতে বৈঠক

-

মেঘালয়ের ডাউকিতে বাংলাদেশ-ভারতের আমদানি-রফতানিকারক ব্যবসায়ীসহ দু’দেশের ল্যান্ডপোর্ট, কাস্টমস কর্মকর্তা ও ব্যবসায়ীদের সমন্বয়ে দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ-ভারতের সাথে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিসহ উভয় দেশের ল্যান্ডপোর্টে ব্যবসা-বাণিজ্য স্বাভাবিক রাখা ও অর্থনৈতিক উন্নয়নকে আরো গতিশীল করতে মেঘালয়ের ডাউকি ল্যান্ডপোর্ট কনফারেন্স রুমে গতকাল এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
বৈঠকে বাংলাদেশ ও ভারতের মধ্যে ব্যবসা-বাণিজ্যের উন্নতি এবং আমদানি-রফতানি স্বাভাবিক রাখতে উভয় দেশের সরকারি কর্মকর্তা ও আমদানি-রফতানিকারক ব্যবসায়ীরা সমন্বয় করে কাজ করার আহ্বান জানান।
বৈঠকে তামাবিল স্থলবন্দর কর্তৃপক্ষ, কাস্টমস এবং ভারতীয় ডাউকি ল্যান্ডপোর্ট, কাস্টমস, সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)সহ উভয় দেশের আমদানি-রফতানিকারক ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। বৈঠকে প্রতিবেশী রাষ্ট্র ভারতের মেঘালয়-আসামসহ উত্তর-পূর্ব রাজ্যগুলোতে বাংলাদেশী পণ্য রফতানি ও বাজারজাত করতে ভারতীয় ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

দ্বি-পাক্ষিক এ বৈঠকে অংশ নেন তামাবিল স্থলবন্দর কর্তৃপক্ষের উপপরিচালক শাকিলা সুলতানা পলি, সহকারী পরিচালক আমিনুল হক, আবু রায়হান চৌধুরী, তামাবিল রাজস্ব কর্মকর্তা আব্দুল হামিদ, জুয়েল রানা, ডাউকি, কাস্টমস সুপারিটেনডেন্ট ক্লারা নং রুম, ডাউকি ল্যান্ডপোর্ট ব্যবস্থাপক মি, চাকো, মেঘালয়ের আমদানিকারক ব্যবসায়ী ডলি খংলা এবং তামাবিল পাথর আমদানিকারক গ্রুপের সমন্বয়কারী হেনরি লামিন, সিলেট কয়লা আমদানিকারক সমিতির নেতৃবৃন্দের মধ্যে আতিক হোসেন, এমদাদ হোসেন, জাকির হোসেন, জয়দেব চক্রবর্তী, মনির হোসেন, জাহাঙ্গীর আলম, তামাবিল পাথর আমদানিকারক গ্রুপের নেতৃবৃন্দের মধ্যে ফখরুল ইসলাম, রফিকুল ইসলাম শাহপরান, বাবলু বখত, ওমর ফারুক, আব্দুল করিম রাসেল, আব্দুল আহাদ, মোহাম্মদ কবির উদ্দিন, জৈন্তাপুর প্রেস ক্লাব সভাপতি নূরুল ইসলাম, আবুল কাশেম, আলীম উদ্দিন, আবুল হাসিম, জাহিদ খান, বুলবুল আহমদ ও ইউসুফুর রহমান।


আরো সংবাদ



premium cement

সকল