০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

এম এ মান্নানের জামিন ফের নামঞ্জুর

-


সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক এমপি এম এ মান্নানের জামিনের আবেদন ফের নামঞ্জুর করেছেন আদালত। ৪ আগস্ট সুনামগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় তিনি কারাগারে রয়েছেন। তাকে শনিবার অসুস্থ অবস্থায় সুনামগঞ্জ থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।
রোববার (৬ অক্টোবর) বেলা ১১টায় এম এ মান্নানের অনুপস্থিতিতে আদালতে বাদি ও আসামিপক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে জামিন আবেদন নামঞ্জুর করেন দ্রুতবিচার আদালতের বিচারক নির্জন কুমার মিত্র।
মামলার পক্ষে-বিপক্ষে বিপুল সংখ্যক আইনজীবীর উপস্থিতিতে জামিন আবেদন ও নামঞ্জুরের শুনানি হয়। এর আগে গত ২৩ সেপ্টেম্বর জামিনের আবেদন নামঞ্জুর করেছিলেন আদালত।

বাদিপক্ষের আইনজীবী আব্দুল হক জানান, সুনামগঞ্জের সাধারণ ছাত্র আন্দোলনের বিপক্ষে মাস্টারমাইন্ড ছিলেন এম এ মান্নান। তার পরিকল্পনায় দেশে ও সুনামগঞ্জে মেগা প্রকল্প বাস্তবায়ন হয়েছে। সেখানে অনেক অনিয়ম-দুর্নীতি করেছে সরকার। তাই নিরপেক্ষ তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার দাবি করা হচ্ছে।
গত ১৯ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে সুনামগঞ্জ সদর থানায় নিয়ে আসা হয়। ২০ সেপ্টেম্বর সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাকে আদালতে তোলা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।
এম এ মান্নানের বিরুদ্ধে দায়ের করা মামলার সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ পৌর শহরে ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আহত শিক্ষার্থী জহুর আহমদের ভাই ও দোয়ারাবাজার উপজেলা বাসিন্দা হাফিজ আহমদ বাদি হয়ে ২ সেপ্টেম্বর সদর মডেল থানায় দ্রুতবিচার আইনে একটি মামলা করেন। এ মামলায় এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করা হয়।


আরো সংবাদ



premium cement