০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

আইস্ক্রিনে ইস্পাহানি মির্জাপুর নিবেদিত ওয়েব সিরিজ ‘চক্র’

ইস্পাহনি মির্জাপুর নিবেদিত ওয়েব সিরিজ ‘চক্র’ এর মুক্তি উপলক্ষে সংবাদ সম্মেলন : নয়া দিগন্ত -

১৭ বছর আগে ময়মনসিংহের একটি পরিবারের ৯ সদস্য আত্মহত্যা করেন। দেশব্যাপী তোলপাড় ফেলে দেয় ঘটনাটি। সেই ঘটনার অনুপ্রেরণায় চিত্রনাট্য লিখেছিলেন নির্মাতা ভিকি জাহেদ। আড়াই বছর আগে সেটির শুটিংও শুরু করেন। কিন্তু নানা ঘটনায় ‘চক্র’ নামের সেই কাজটি শেষ করতে পারছিলেন না। আর শুটিংয়ে নেমেও মুখোমুখি হতে হয়েছে নানা রহস্যের! সেই ‘চক্র’ অবশেষে সিরিজ হয়ে আসছে আগামী ১০ অক্টোবর। দেখা যাবে ওটিটি প্লাটফর্ম আইস্ক্রিনে। মুক্তির আগে ‘চক্র’ নির্মাণ নিয়ে নানা রহস্যের গল্প শোনাতেই শনিবার আয়োজন করা হয় সংবাদ সম্মেলনের। এ সময় নির্মাতা, অভিনয়শিল্পীরা উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ছাদ বারান্দায়। উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ‘চক্র’ সিরিজটির স্পন্সর ইস্পাহানি টি লিমিটেড-এর মহাব্যবস্থাপক ওমর হান্নান, ‘চক্র’ নির্মাতা ভিকি জাহেদ এবং সিরিজের প্রধান দুই অভিনয় শিল্পী তৌসিফ মাহবুব ও ফারিণ।
সংবাদ সম্মেলনে শাইখ সিরাজ বলেন, আমাদের বাংলাদেশে ওটিটির সম্ভাবনা ব্যাপক। এটা আমার নিজের কাছেই মনে হয়। তবে এখানে যে পরিমাণ বিনিয়োগের দরকার, কার্যত সেটা হচ্ছে না। তার পরেও অনেক ভালো ভালো সিরিজ, ফিল্ম তৈরি হচ্ছে। এ বিষয়ে সন্দেহ নেই। ওটিটির কারণে তরুণদের মধ্যে বহু মেধাবী নির্মাতা আমরা পেয়েছি, আর্টিস্ট পেয়েছি। তাদেরকে যে পরিমাণ ফিড দেয়া দরকার, সেটা অনেক কারণেই হচ্ছে না। ‘চক্র’ ওয়েব সিরিজ নিয়ে তিনি বলেন, ওটিটি সন্দেহাতীতভাবে তরুণদের কাছে জনপ্রিয়। কিন্তু আমি বিশ্বাস করি আইস্ক্রিনের জন্য নির্মিত ‘চক্র’ সিরিজটি সব বয়সী মানুষের কাছে অত্যন্ত দর্শকপ্রিয়তা আদায় করে নিবে।

‘চক্র’ নিয়ে নির্মাতা ভিকি জাহেদ বলেন, এটি সত্যি ঘটনা অবলম্বনে, সবাই জানেন। ময়মনসিংহের যে ঘটনাটি নিয়ে এই সিরিজ, এই ঘটনাটি সম্পর্কে আমি ২০০৭/২০০৮ সালেই শুনেছিলাম। যখন একই পরিবারের ৯ জনের আত্মহত্যার ঘটনা শুনি, তখনই ব্যাপারটা আমাকে স্ট্রাইক করেছিল। তখন থেকেই মাথায় থেকে যায়। পরে যখন থেকে নির্মাণকে পেশা হিসেবে নিই, তখন থেকেই ইচ্ছে ছিল ঘটনাটি নিয়ে কাজ করার। তো সে জায়গা থেকেই ‘চক্র’র জন্ম। তবে এটি হুবুহু সে ঘটনার চিত্রায়ন নয়। ওই ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে আমরা নিজেদের মতো কাল্পনিক একটা গল্প ‘চক্র’তে বলেছি।
ইস্পাহানি টি লিমিটেড-এর মহাব্যবস্থাপক ওমর হান্নান বলেন, ‘চক্র’ আমরা দেখিনি, ১০ অক্টোবর আইস্ক্রিনে দেখবো। কিন্তু এই চক্রে ইস্পাহানি মির্জাপুর কেমনে পড়ল সেটা বলি। মূল কারিগর হচ্ছেন ইবনে হাসান খান। গত ছয় মাস ধরে উনি বলছেন, ভিকি জাহেদ একটা দরুণ সিরিজ নির্মাণ করেছেন, এটার সাথে থাকেন। নানাভাবে কনভিন্স করেছেন। তার ‘পুনর্জন্ম-২’ এর স্পন্সর করেছিলাম, কিন্তু সেভাবে আমরা এন্টারটেইনমেন্ট ওয়ার্ল্ডের সাথে নেই। কিন্তু ইবনে হাসান খানের জন্য আমরা আবার চক্রে পড়লাম!
‘চক্র’ নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন তৌসিফ ও ফারিণ। তারা ‘চক্র’র চরিত্র হয়ে উঠতে যে অ্যাডভেঞ্চারের মধ্য দিয়ে গিয়েছেন সে অভিজ্ঞতার গল্প সাংবাদিক ও দর্শকদের ভাগ করে নেন। চক্রতে আরো অভিনয় করেছেন শাহেদ আলী সুজন, এ কে আজাদ সেতু প্রমুখ। পুরান ঢাকা ও কেরানীগঞ্জে ১৫ দিনের বেশি সময় ধরে শুটিং করেছেন ভিকি।

 


আরো সংবাদ



premium cement