০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

অন্তর্বর্তী সরকার হতাশ করছে : মেজর হাফিজ

-

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম বলেছেন, বর্তমান সরকারের কাছে আমরা আশা করে আছি, কিন্তু এ সরকারের কর্মকাণ্ডে আমরা কিছুটা হতাশ হয়ে গিয়েছি। তাদের এক একজন চার-পাঁচটা মন্ত্রণালয় নিয়ে বসে আছে, কিন্তু সেখানে কোনো কাজ দেখছি না।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে প্রফেসর কে. আলী ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ‘নতুন বাংলাদেশ : পার্বত্য চট্টগ্রামসহ সমগ্র বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হাফিজ উদ্দিন আহমেদ বলেন, এই অন্তর্বর্তী সরকারের প্রধান কাজ ছিল একটা নির্বাচন কমিশন গঠন করা। কিন্তু এখন পর্যন্ত সেটি করা হয়নি। নির্বাচন নিয়ে তারা উদাসীন। মনে হয় যেন তারা বছরের পর বছর ক্ষমতায় থাকবে। ক্ষমতায় থাকুক সমস্যা নেই। তবে জনগণের আশা-আকাক্সক্ষার প্রতিফলন আপনারা ঘটান।
তিনি বলেন, বাংলাদেশের দিকে তাকালে মনে হয় না এখানে একটি বিপ্লব হয়েছে। এর প্রধান কারণ হলো, বর্তমান যে সরকারকে আমরা বসিয়েছি, তাদের অনেকের মধ্যেই বিপ্লবী চেতনা নেই। এরা বিপ্লবকে ধারণ করে না। তাদের জন্য এটা হলো একটা চাকরি। তাদের মধ্যে কেউ কেউ আওয়ামী লীগকে দল গোছানোর কথা বলে। আবার এই সরকার একটা রোডম্যাপ এখন পর্যন্ত দেয়নি।
অভ্যুত্থানে যারা জীবন দিয়ে নতুন একটা দেশ গড়ার সুযোগ করে দিয়েছে, তাদের প্রতি শ্রদ্ধা সব সময় থাকতে হবে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, অসংখ্য ছাত্র চিকিৎসা পাচ্ছে না। এ সরকারের প্রথম কাজ ছিল যারা হতাহত হয়েছে, তাদের সুচিকিৎসার ব্যবস্থা করা। যারা শহীদ হয়েছে, তাদের পাঁচ লাখ টাকা দেয়া হয়েছে। এই পাঁচ লাখ টাকা তো কোনো টাকাই না। এদের অন্তত পাঁচ কোটি করে টাকা দেয়া উচিত ছিল। প্রতিটা পরিবারকে ভাতা দেয়া উচিত। এই পরিবারগুলো যদি হারিয়ে যায়, মিলিয়ে যায় তাহলে এটা আমাদের জন্য একটা লজ্জার বিষয় হবে।
মেজর হাফিজ বলেন, পার্বত্য চট্টগ্রাম অশান্তই থাকবে। এই দুর্বল সরকার এটা ঠিক করতে পারবে না। একটা শক্তিশালী সরকার যদি দেশে আসে; জনগণের নির্বাচিত সরকার আসে, তাহলে এসব ষড়যন্ত্র মোকাবেলা করতে তারা সক্ষম হবে।

 

 


আরো সংবাদ



premium cement