০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

জাল ভিসা দিয়ে প্রতারণা ও অর্থ আত্মসাতের দায়ে গ্রেফতার ২

-

বিদেশে শ্রমিক পাঠানোর নামে জাল ভিসা দিয়ে অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পল্টন মডেল থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- আলমগীর হোসেন ও জান্নাতুল ফেরদৌস।
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান বলেন, ভিকটিম হামিদুল ইসলাম গত ৫ সেপ্টেম্বর পল্টন মডেল থানায় একটি প্রতারণার মামলা করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়, মো: হামিদুল ইসলামের সঙ্গে ব্যবসায়িক সূত্রে পরিচয় হয় মো: আলমগীর হোসেনের। তার কথা বিশ্বাস করে রোমানিয়া, তুরস্ক, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, দুবাই, কানাডা, লিথুনিয়া ও সৌদি আরবে ৩৪ জন লোক পাঠানোর বিষয়ে চূড়ান্ত করা হয়। ২০২৩ সালের ২ জুলাই পল্টন থানা এলাকার আল-তাকদির ইন্টারন্যাশনালে বসে আসামিদেরকে ৫টি পাসপোর্ট ও নগদ ৫ লাখ টাকা দেয়া হয়। এরপর বিভিন্ন তারিখে আরো ৫৪ লাখ ৪৭ হাজার টাকা দেয়া হয়। টাকা নেয়ার পর আসামিরা ১১ জনকে সৌদি আরব পাঠালেও কথা অনুযায়ী শ্রমিকরা কাজ পায়নি। তা ছাড়া ২৩ জনকে তারা জাল ভিসা দেয়।
গ্রেফতারের বিষয়ে ডিসি মিডিয়া বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ৩ অক্টোবর হাতিরঝিল এলাকা থেকে আলমগীর হোসেন ও জান্নাতুল ফেরদৌসকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা মামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।
আসামিদের আদালতে পাঠানো হয়েছে। এ ছাড়া প্রতারক চক্রের অন্য সদস্যদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত আছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

 


আরো সংবাদ



premium cement