০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

আদর্শ সমাজ বিনির্মাণে রাসূলকে অনুসরণের বিকল্প নেই : মঞ্জুরুল ইসলাম

ছাত্র শিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখা আয়োজিত সিরাতুন্নবী মাহফিলে বক্তব্য রাখছেন মঞ্জুরুল ইসলাম : নয়া দিগন্ত -


আদর্শ সমাজ বিনির্মাণে রাসূলের সা: সিরাত অনুসরণের বিকল্প নেই বলে জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম। তিনি বলেন, আদর্শ সমাজ বিনির্মাণে রাসূলের সা: সিরাতকে পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে। প্রিয় নবী মুহাম্মদ সা:-এর দেখানো মানবীয় মূল্যবোধের প্রতি আমাদের নজর রাখতে হবে। তাকে মানার মাধ্যমেই কেবল মানবতা সঠিক পথে পরিচালিত হবে। বৃহস্পতিবার ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখার উদ্যোগে আয়োজিত সিরাতুন্নবী সা: মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাহফিলে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখার সভাপতি ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি তানজির হোসেন জুয়েলের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব, আওলাদে রাসূল সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবিরী আল-মাদানী। প্রধান মুফাসিসর হিসেবে বক্তব্য রাখেন মুফাসিসরে কুরআন মুফতি আমির হামজা।
বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল মুহাম্মদ শাহজাহান, জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরী আমির আলহাজ শাহজাহান চৌধুরী, বিশিষ্ট ইসলামিক স্কলার শাহজাদা ফানাফিল্লাহ বিন আজাদ, পতেঙ্গা ইসলামিয়া ফাজিল মাদরাসার সাবেক অধ্যাপক মাহমুদুল হাসান ও মাওলানা মোহসেন আল হোসাইনী।

নগর জামায়াতের নায়েবে আমির মুহাম্মদ নজরুল ইসলাম, নগর জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, নগর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খায়রুল বাশার, মোহাম্মদ উল্লাহ ও ফয়সাল মুহাম্মদ ইউনুস, নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান হেলালী, শিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা: সাদেক আবদুল্লাহ, কেন্দ্রীয় প্ল্যানিং অ্যান্ড ডেভেলমেন্ট সম্পাদক ডা: ওসামা রাইয়ান, ছাত্র আন্দোলন সম্পাদক আমিনুল ইসলাম, চট্টগ্রাম মহানগর দক্ষিণের সভাপতি শহিদুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি নাহিদুল ইসলাম, পশ্চিম জেলা আইউবুল ইসলাম, রাঙ্গামাটি সভাপতি শহিদুল ইসলাম শাফি, পূর্ব জেলা সভাপতি রাশেদুল ইসলাম চৌধুরী, নগর উত্তর ছাত্রশিবিরের সাবেক সভাপতি তাওহিদুল ইসলাম আজাদ, দক্ষিণের সাবেক সভাপতি ইমরানুল হক, উত্তরের সাবেক সভাপতি হামেদ হাসান এলাহী, আমান উল্লাহ আমান, আ ন ম জুবায়ের প্রমুখ।
প্রধান আলোচকের বক্তব্যে আওলাদে রাসূল সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবিরী আল-মাদানী বলেন, জুলুমের পরিণতি খুবই মন্দ ও ভয়াবহ। অন্যের ওপর অন্যায়-অবিচার করে নিজের পতন ও ধ্বংস ডেকে আনে জালিমরা। যেমনটি যুগ যুগ ধরে চলে আসছে। মাজলুমের অশ্রুফোঁটা ও অন্তরের অভিশাপ জালিমের পতনের অন্যতম কারণ। বিজ্ঞপ্তি।

শহীদদের স্বপ্ন বাস্তবায়নে জাতীয় স্বার্থে কাজ করতে হবে
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিমাঞ্চলের উদ্যোগে গতকাল ‘সাথী সমাবেশ’ অনুষ্ঠিত হয়। রাজধানীর পল্লবী ২ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারের অডিটোরিয়ামে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের আমির সেলিম উদ্দিন এবং প্রধান বক্তা ছিলেন ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম। কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা: সাদেক আবদুল্লাহর সভাপতিত্বে ও ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি এস এম সালাহউদ্দিন মাহমুদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সিরাজুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে সেলিম উদ্দিন বলেন, ২০২৪ সালের গণ-অভ্যুত্থানের মাধ্যমে দেশের স্বৈরাচারী সরকারের পতন ঘটেছে; কিন্তু তাদের ষড়যন্ত্র এখনো থেমে নেই। তারা আমাদের অর্জিত বিজয়কে ছিনিয়ে নেয়ার জন্য বিভিন্ন চক্রান্ত চালিয়ে যাচ্ছে। তবে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, ছাত্রশিবিরের মতো আদর্শিক সংগঠনের জনশক্তি মাঠে থাকলে কোনো ষড়যন্ত্রই সফল হবে না। আমাদের ওপর যে দায়িত্ব অর্পিত হয়েছে, তা পূর্ণতা দিতে হলে প্রত্যেককে সৎ, ত্যাগী এবং আদর্শের পথ অনুসরণ করে এগিয়ে যেতে হবে।
প্রধান বক্তা জাহিদুল ইসলাম তার আলোচনায় শহীদদের অবদান তুলে ধরে বলেন, গণ-অভ্যুত্থানের শহীদরা কোনো দলের নয়, তারা দেশের সম্পদ। তারা দেশের জন্য নিজের প্রাণ দিয়েছেন এবং তাদের এই আত্মত্যাগ পুরো জাতির জন্য। এই আন্দোলনের কৃতিত্ব কোনো একক দলের নয়; দেশের প্রতিটি নাগরিকই এই আন্দোলনের স্টেকহোল্ডার। আমরা যদি শহীদদের স্বপ্ন বাস্তবায়ন করতে চাই, তাহলে দলীয় স্বার্থের ঊর্ধ্বে উঠে জাতীয় স্বার্থে কাজ করতে হবে।
সমাবেশে বক্তারা ছাত্রশিবিরের আদর্শিক ও ত্যাগী কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকার প্রশংসা করেন এবং ভবিষ্যতে সব ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান।

 


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে ৩ আ’লীগ নেতা গ্রেফতার ইসরাইলের সবগুলো গ্যাসক্ষেত্র একযোগে ধ্বংস করা হবে : আইআরজিসি বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক ভারী বৃষ্টির আভাস, চট্টগ্রামে ভূমিধসের আশঙ্কা ইয়েমেনের ইরান সমর্থিত হাউছি বিদ্রোহীদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিমান অভিযান হাউসিদের লক্ষ্য করে যুক্তরাষ্ট্রের নৌ-বিমান হামলা বদরুদ্দোজা চৌধুরীর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত বকশীগঞ্জে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি : ৩ জনের মৃত্যু, উদ্ধারে নেমেছে সেনাবাহিনী যুক্তরাষ্ট্রে মুসলিম গোষ্ঠীগুলোর অভিযোগ, মধ্যপ্রাচ্য নিয়ে হ্যারিসের কর্মকাণ্ড থেকে তাদের বাদ দেয়া হয়েছে পাথরঘাটায় ছাত্রদলের ২ গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া

সকল