০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

ইসরাইলি হামলার প্রতিবাদে জবিতে বিক্ষোভ

-

লেবাননে ও ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ইসরাইলি পণ্য বয়কটের ডাক দেন।
গতকাল শুক্রবার জুমার নামাজের পরে বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রাইটস সোসাইটি কর্তৃক আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ আহ্বান জানান তারা। বিক্ষোভ মিছিলটি জবি কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে শুরু হয়ে ভাস্কর্য চত্বরের সামনে দিয়ে বিজ্ঞান অনুষদের হয়ে ঘুরে শান্ত চত্বরে এসে শেষ হয়।
শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ইসরাইল দখলদাররা ফিলিস্তিনে আগ্রাসন চালাচ্ছে। আমরা প্রত্যেকে মানুষ, আমরা চাই না একটি প্রাণ ঝরে যাক। আমরা আজ এখানে মুক্তভাবে দাঁড়িয়ে প্রতিবাদ করছি কিন্তু আমার ফিলিস্তিনের ভাইয়েরা তাদের মুক্তির গান গাইতে পারে না। আমরা তাদের স্বাধীনতা চাই।
বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী মিনহাজুল ইসলাম বলেন, ইসরাইল ফিলিস্তিনকে শেষ করে এখন লেবাননের দিকে হাত বাড়িয়েছে।

ইসরাইলের এই আগ্রাসনের বিরুদ্ধে আমাদের আরব ও মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে।
তিনি আরো বলেন, আমরা এখানে দাঁড়িয়ে ফিলিস্তিনকে মুক্ত করতে পারব না। আমরা যা পারি তা হলো ইসরাইলি চিহ্নিত পণ্যগুলোকে ব্যবহার না করা। আমরা ইসরাইলের পণ্য না খেলে মরব না। এটা হবে আমাদের প্রতিবাদ।
হিউম্যান রাইটস সোসাইটির সাধারণ সম্পাদক জুনায়েদ মাসুদ বলেন, মানবতা আজ ভূলুণ্ঠিত। আমরা নির্বাক তাকিয়ে আছি। আমাদের কাছে ট্যাংক নাই, গোলাবারুদ নাই, যা আছে তা হলো প্রতিবাদের ভাষা। ফিলিস্তিন ও লেবাননের হামলার প্রতিবাদের দাঁড়িয়েছি। ফিলিস্তিন ও লেবাননে মানবাধিকার আজ ভূলুণ্ঠিত, কিন্তু পশ্চিমারা চুপ। আমরা চাই ফিলিস্তিনের মানুষও সুস্থ সুন্দর, নিরাপদে বাস করুক। আমরা ফিলিস্তিনের স্বাধীনতা চাই।
এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে ৩ আ’লীগ নেতা গ্রেফতার ইসরাইলের সবগুলো গ্যাসক্ষেত্র একযোগে ধ্বংস করা হবে : আইআরজিসি বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক ভারী বৃষ্টির আভাস, চট্টগ্রামে ভূমিধসের আশঙ্কা ইয়েমেনের ইরান সমর্থিত হাউছি বিদ্রোহীদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিমান অভিযান হাউসিদের লক্ষ্য করে যুক্তরাষ্ট্রের নৌ-বিমান হামলা বদরুদ্দোজা চৌধুরীর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত বকশীগঞ্জে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি : ৩ জনের মৃত্যু, উদ্ধারে নেমেছে সেনাবাহিনী যুক্তরাষ্ট্রে মুসলিম গোষ্ঠীগুলোর অভিযোগ, মধ্যপ্রাচ্য নিয়ে হ্যারিসের কর্মকাণ্ড থেকে তাদের বাদ দেয়া হয়েছে পাথরঘাটায় ছাত্রদলের ২ গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া

সকল