০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ও এইচবিআরআই সমঝোতা চুক্তি

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এইচবিআরআই এর মধ্যে সমঝোতা স্মারক বিনিময় : নয়া দিগন্ত -

টেকসই এবং পরিবেশবান্ধব আবাসন উন্নয়নে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসি (এআইবিপিএলসি) ও হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের (এইচবিআরআই) মধ্যে সম্প্রতি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে এইচবিআরআইয়ের মহাপরিচালক মো: আশরাফুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো: ফজলুর রহমান চৌধুরী এবং এইচবিআরআইয়ের প্রিন্সিপাল রিসার্চ ইঞ্জিনিয়ার মো: পারভেজ খাদেম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেন।
অনুষ্ঠানে ব্যাংকের রিটেইল ব্যাংকিং ডিভিশন হেড মোহাম্মদ রফিকুল ইসলাম, প্রডাক্টস অ্যান্ড প্রোপোজিশনস হেড সাইফ ইমাম বোখারী, গাজী মোস্তাফিজুর রহমান এবং এইচবিআরআইয়ের প্রজেক্ট অফিসার আহসান হাবীব, সিনিয়র রিসার্চ আর্কিটেক্ট মনজুর পারভেজ এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
চুক্তি অনুসারে এআইবিপিএলসি গ্রাহকদের স্বল্প মুনাফায় অর্থায়নের লক্ষ্যে ক্লাইমেট রেসিলিয়েন্ট হাউজিং, এফোরডেবল গ্রিন হাউজিং, গ্রিন বিল্ডিং ফিচার এবং পরিবেশবান্ধব ইট উৎপাদনকারী প্রতিষ্ঠান স্থাপনে হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট অগ্রাধিকার ভিত্তিতে সাসটেইনেবল কমপ্লায়েন্স সার্টিফিকেট প্রদান করবে। এতে পরিবেশবান্ধব রিটেইল হোম ইনভেস্টমেন্ট প্রেডাক্ট, প্রকল্প এবং উদ্যোগ উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করবে। এ ছাড়া পরিবেশবান্ধব, টেকসই এবং শক্তি-সাশ্রয়ী আবাসন সমস্যা সমাধান ও সাশ্রয়ী মুনাফার হারে গ্রাহকদের রিটেইল হোম ইনভেস্টমেন্ট প্রাপ্তিতে এই চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বিজ্ঞপ্তি।

 

 


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে ৩ আ’লীগ নেতা গ্রেফতার ইসরাইলের সবগুলো গ্যাসক্ষেত্র একযোগে ধ্বংস করা হবে : আইআরজিসি বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক ভারী বৃষ্টির আভাস, চট্টগ্রামে ভূমিধসের আশঙ্কা ইয়েমেনের ইরান সমর্থিত হাউছি বিদ্রোহীদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিমান অভিযান হাউসিদের লক্ষ্য করে যুক্তরাষ্ট্রের নৌ-বিমান হামলা বদরুদ্দোজা চৌধুরীর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত বকশীগঞ্জে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি : ৩ জনের মৃত্যু, উদ্ধারে নেমেছে সেনাবাহিনী যুক্তরাষ্ট্রে মুসলিম গোষ্ঠীগুলোর অভিযোগ, মধ্যপ্রাচ্য নিয়ে হ্যারিসের কর্মকাণ্ড থেকে তাদের বাদ দেয়া হয়েছে পাথরঘাটায় ছাত্রদলের ২ গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া

সকল