০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`
সংবাদ সম্মেলনে বক্তারা

শ্রমবাজার নিয়ে বায়রায় কোনো সিন্ডিকেট থাকবে না

-

বাংলাদেশ এসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রায়) শ্রমবাজার নিয়ে কোনো ধরনের সিন্ডিকেট থাকবে না। থাকলে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘মালয়েশিয়ার শ্রমবাজারে কর্মী প্রেরণে সিন্ডিকেট চক্রের পুনরায় তৎপরতা বন্ধে’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে বক্তারা এ কথা বলেন।
সংবাদ সম্মেলনে বায়রার এক সদস্য বলেন, আমি বলব বায়রায় কোনো সিন্ডিকেট থাকবে না। যদি কোনো সিন্ডিকেট থাকে আমরা তার বিরুদ্ধে অবস্থান নেব। তিনি বলেন, সিন্ডিকেট না থাকলে মালয়েশিয়ায় শ্রমিক পাঠাতে খরচ হবে দুই-তিন লাখ টাকা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য বায়রার সাবেক নেতা ফখরুল ইসলাম বলেন, বিগত স্বৈরাচার সরকারের আমলে মালয়েশিয়ায় শ্রমিক পাঠাতে সিন্ডিকেট সৃষ্টি করা হয়। যার মূল হোতা ছিলেন বায়রার সাবেক সভাপতি রুহুল আমীন ও কাজী মফিজুর রহমান। এ হোতাদের সহযোগিতা করতেন তখনকার মন্ত্রী আওয়ামী লীগের নেতারা। তারা বায়রাকে একটি দলীয় সংগঠন হিসেবে ব্যবহার করতেন। আরো ছিলেন লেফটেন্যান্ট জেনারেল (অব) মাসুদ উদ্দিন চৌধুরী, সাবেক এমপি নিজাম হাজারী, সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন আহমেদ।
এমন অভিযোগ প্রসঙ্গে গত রাতে বায়রার সাবেক নেতা কাজী মফিজুর রহমান তার নাম আসার বিষয়ে নয়া দিগন্তকে বলেন, বায়রা দখল করতে না পারা এবং আগামীতে বায়রা নির্বাচনে আমাকে মোকাবেলা করার শক্তি না থাকায় দুরভিসন্ধিমূলকভাবে তারা আমার নাম ব্যবহার করেছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
সংবাদ সম্মেলনে বায়রার সাবেক নেতারা মালয়েশিয়ার শ্রমবাজারে জড়িত সিন্ডিকেট সদস্যদের বিচারের আওতায় আনার দাবিসহ আটটি দাবি তুলে ধরেন।


আরো সংবাদ



premium cement
হিজবুল্লাহ গোয়েন্দা সদর দফতরে হামলা ইসরাইলের বিচার বিভাগ সংস্কার কমিশন গঠন গাংনীতে সড়কে ঘণ্টাব্যাপী ডাকাতি, বাসচালক আহত মহা ধুমধামে বিয়ে করলেন রশিদ খান উত্তপ্ত মধ্যপ্রাচ্য : ৫ বছর পর আজ জুমার খোতবা দেবেন ইরানের সর্বোচ্চ নেতা খোমেনি জয় দিয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের কিশোরগঞ্জে ট্রাক্টর-মোটরসাইকেল সংঘর্ষে এনজিও কর্মী নিহত ছররা গুলির আঘাতে পুরোপুরিই অন্ধ হতে চলেছেন রাকিবুল ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী কমালা হ্যারিসকে নিয়ে ভারতে গর্ব থাকলেও উত্তেজনা নেই মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমবাজার যেভাবে চালু হয়

সকল