০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`
আলোচনা সভায় বক্তারা

আলেম সমাজকে আপসহীন থাকতে হবে

-

নিজেদেরকে দাঈ ইলাল্লাহ হিসেবে উপস্থাপন করে সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধ করার মাধ্যমে মানুষকে দ্বীন শেখানোর প্রত্যয়ে আত্মনিয়োগ করার জন্য আলেমসমাজের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন।
তিনি গতকাল রাজধানীর মগবাজারের আল ফালাহ মিলনায়তনে মাজলিসুল মুফাসসিরিন ঢাকা মহানগরী উত্তর আয়োজিত সিরাতুন্নবী সা: উপলক্ষে ‘আদর্শ দাঈ গঠনে রাসূলুল্লাহ সা:-এর ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিশিষ্ট আলেমে দ্বীন অধ্যাপক মাওলানা আ ন ম রশীদ আহমাদ মাদানীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল আমীন। বক্তব্য রাখেন ঢাকা মহানগরী উত্তরের উপদেষ্টা ডক্টর মাওলানা হাবিবুর রহমান, বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের সাংগঠনিক সম্পাদক মাওলানা নাসির উদ্দিন হেলালি। উপস্থিত ছিলেন মাজলিসুল মুুফাসসিরিনের ঢাকা মহানগরী উত্তরের সহসভাপতি মাওলানা আ ন ম মাইনুদ্দিন সিরাজী ও মুফতি মাসুদুর রহমান, বিদেশবিষয়ক সম্পাদক মাওলানা সাদিকুর রহমান আজহারী ও মাওলানা আ ন ম আতিকুর রহমান নোমানী প্রমুখ।
সেলিম উদ্দিন বলেন, আল্লাহ রাব্বুল আলামিন বিশ্বনবী সা:কে হেদায়াত ও সত্য দ্বীন সহকারে প্রেরণ করেছিলেন; অন্যসব বাতিল দ্বীনের ওপর বিজয়ী করার জন্য। তাই আমাদের প্রত্যেকের ওপর দ্বীন কায়েমের প্রচেষ্টা চালানো ফরজ বা অত্যাবশ্যক। এতে কোনো মতবিরোধ করার সুযোগ নেই। রাসূল সা: এই মহান দায়িত্ব সফল ও সার্থকভাবে পালন করে গেছেন। তিনি দাওয়াতে শাহাদত আলান্নাস ও শাহাদাতে হকের দায়িত্ব পালন করতে গিয়ে নানাবিধ বাধা-প্রতিবন্ধকতা, হামলা ও অবর্ণনীয় নির্যাতনের শিকার হয়েছিলেন।
প্রধান আলোচকের আলোচনায় অধ্যাপক নূরুল আমীন বলেন, আলেমসমাজ উম্মাহর শ্রেষ্ঠসন্তান এবং নবী আ:-গণের উত্তরসূরি। আল্লাহ রাব্বুল আলামিন আলেমদেরকে এক অনন্য মর্যাদায় অভিষিক্ত করেছেন। তাই দেশ ও জাতির ক্রান্তিকালে তাদের ঘরে বসে থাকার সুযোগ নেই বরং রাসূল সা: আদর্শ অনুসরণ করে দ্বীনে হক প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে।
সভাপতির বক্তব্যে অধ্যাপক মাওলানা আ ন ম রশীদ আহমদ মাদানী বলেন, উম্মাহ, দেশ ও জাতির ক্রান্তিকালে আলেমসমাজ ঐতিহাসিক ভূমিকা পালন করেছেন। তাই দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে সব মত পার্থক্য ভুলে আলেমসমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। তাহলেই ন্যায় ও ইনসাফভিত্তিক ইসলামী সমাজ প্রতিষ্ঠা সম্ভব। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
হিজবুল্লাহ গোয়েন্দা সদর দফতরে হামলা ইসরাইলের বিচার বিভাগ সংস্কার কমিশন গঠন গাংনীতে সড়কে ঘণ্টাব্যাপী ডাকাতি, বাসচালক আহত মহা ধুমধামে বিয়ে করলেন রশিদ খান উত্তপ্ত মধ্যপ্রাচ্য : ৫ বছর পর আজ জুমার খোতবা দেবেন ইরানের সর্বোচ্চ নেতা খোমেনি জয় দিয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের কিশোরগঞ্জে ট্রাক্টর-মোটরসাইকেল সংঘর্ষে এনজিও কর্মী নিহত ছররা গুলির আঘাতে পুরোপুরিই অন্ধ হতে চলেছেন রাকিবুল ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী কমালা হ্যারিসকে নিয়ে ভারতে গর্ব থাকলেও উত্তেজনা নেই মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমবাজার যেভাবে চালু হয়

সকল