০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

ফায়ার সার্ভিসের নতুন ডিজির দায়িত্ব গ্রহণ

-

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের নতুন মহাপরিচালক হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল। তিনি ব্রিগেডিয়ার জেনারেল মো: মাইন উদ্দিনের স্থলাভিষিক্ত হলেন। গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে নতুন মহাপরিচালককে দায়িত্ব হস্তান্তর করেন ব্রিগেডিয়ার জেনারেল মো:মাইন উদ্দিন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস মিডিয়া সেলের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।
ফায়ার সার্ভিস জানায়, ব্রিগেডিয়ার জেনারেল মো:মাইন উদ্দিন মহাপরিচালক হিসেবে দুই বছর চার মাস দায়িত্ব পালন শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে সেনাবাহিনীতে প্রত্যাবর্তন করলেন। এর আগে গত বুধবার বেলা সাড়ে ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের সম্মেলন কক্ষে এ উপলক্ষে ‘বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠান’-এর আয়োজন করা হয়।
এরপর বিদায়ী মহাপরিচালক নবনিযুক্ত মহাপরিচালককে তার অফিস কক্ষে দায়িত্ব বুঝিয়ে দিয়ে মহাপরিচালকের অফিসিয়াল চেয়ারে বসিয়ে দেন। আনুষ্ঠানিকতা শেষে বিদায়ী মহাপরিচালক সব স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সাথে বিদায়ী সাক্ষাৎ করেন। এরপর তাকে বহনকারী সুসজ্জিত গাড়িটিতে বাঁধা রশি ধরে সব কর্মকর্তা-কর্মচারী তাকে অধিদফতরের সদর দরজা পর্যন্ত এগিয়ে দেন।
প্রসঙ্গত, গত ২২ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ দু’জন মহাপরিচালকের নিয়োগ ও প্রত্যাবর্তন আদেশ জারি হয়েছিল।


আরো সংবাদ



premium cement
হিজবুল্লাহ গোয়েন্দা সদর দফতরে হামলা ইসরাইলের বিচার বিভাগ সংস্কার কমিশন গঠন গাংনীতে সড়কে ঘণ্টাব্যাপী ডাকাতি, বাসচালক আহত মহা ধুমধামে বিয়ে করলেন রশিদ খান উত্তপ্ত মধ্যপ্রাচ্য : ৫ বছর পর আজ জুমার খোতবা দেবেন ইরানের সর্বোচ্চ নেতা খোমেনি জয় দিয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের কিশোরগঞ্জে ট্রাক্টর-মোটরসাইকেল সংঘর্ষে এনজিও কর্মী নিহত ছররা গুলির আঘাতে পুরোপুরিই অন্ধ হতে চলেছেন রাকিবুল ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী কমালা হ্যারিসকে নিয়ে ভারতে গর্ব থাকলেও উত্তেজনা নেই মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমবাজার যেভাবে চালু হয়

সকল