০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

ফায়ার সার্ভিসের নতুন ডিজির দায়িত্ব গ্রহণ

-

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের নতুন মহাপরিচালক হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল। তিনি ব্রিগেডিয়ার জেনারেল মো: মাইন উদ্দিনের স্থলাভিষিক্ত হলেন। গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে নতুন মহাপরিচালককে দায়িত্ব হস্তান্তর করেন ব্রিগেডিয়ার জেনারেল মো:মাইন উদ্দিন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস মিডিয়া সেলের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।
ফায়ার সার্ভিস জানায়, ব্রিগেডিয়ার জেনারেল মো:মাইন উদ্দিন মহাপরিচালক হিসেবে দুই বছর চার মাস দায়িত্ব পালন শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে সেনাবাহিনীতে প্রত্যাবর্তন করলেন। এর আগে গত বুধবার বেলা সাড়ে ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের সম্মেলন কক্ষে এ উপলক্ষে ‘বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠান’-এর আয়োজন করা হয়।
এরপর বিদায়ী মহাপরিচালক নবনিযুক্ত মহাপরিচালককে তার অফিস কক্ষে দায়িত্ব বুঝিয়ে দিয়ে মহাপরিচালকের অফিসিয়াল চেয়ারে বসিয়ে দেন। আনুষ্ঠানিকতা শেষে বিদায়ী মহাপরিচালক সব স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সাথে বিদায়ী সাক্ষাৎ করেন। এরপর তাকে বহনকারী সুসজ্জিত গাড়িটিতে বাঁধা রশি ধরে সব কর্মকর্তা-কর্মচারী তাকে অধিদফতরের সদর দরজা পর্যন্ত এগিয়ে দেন।
প্রসঙ্গত, গত ২২ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ দু’জন মহাপরিচালকের নিয়োগ ও প্রত্যাবর্তন আদেশ জারি হয়েছিল।


আরো সংবাদ



premium cement
পশ্চিমতীরে ইসরাইলের অভিযানে হামাসের শীর্ষ কমান্ডার নিহত ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখার কর্মী সমাবেশ অনুষ্ঠিত আমরা দল-ধর্মের ভিত্তিতে কোনো বিভাজন মানব না : জামায়াত আমির লেবাননে ইসরায়েলি বিমান হামলায় নিহত ৩৭, আহত ১৫১ ‘দেশ গঠনে দুর্নীতিমুক্ত নেতৃত্ব জরুরি’ ঢাকায় পৌঁছেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সেনাবাহিনীর গাড়ি পোড়ানো মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার হিজবুত তাহরীর মিডিয়া সমন্বয়কারী গ্রেফতার শেরপুরে টানা বর্ষণ ও ভারতীয় পাহাড়ি ঢলে শতাধিক গ্রাম প্লাবিত চালককে হত্যার পর ভ্যান ছিনতাই, দুই দিন পর লাশ উদ্ধার ইসরাইল-ইরান সংঘাতে কোন দেশ কার পক্ষে

সকল