০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন ট্রাস্ট ফান্ড গঠন

ঢাবিতে অধ্যাপক ড. হোসেন আরা হায়দার কোরাইশী ট্রাস্ট ফান্ডে চেক হস্তান্তর অনুষ্ঠান -

ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটে ‘অধ্যাপক ড. হোসনে আরা হায়দার কোরাইশী ট্রাস্ট ফান্ড’ শীর্ষক নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে ইনস্টিটিউটের দুই সাবেক শিক্ষার্থী হোসনেআরা বেগম এবং মো: আলী হায়দার কোরাইশী ১০ লাখ টাকার একটি চেক গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরীর কাছে হস্তান্তর করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এ সময় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মাহবুবা সুলতানাসহ দাতা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতি বছর ঢাকা বিশ^বিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ৮ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।
ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান ট্রাস্ট ফান্ড গঠনের জন্য দাতাদের ধন্যবাদ জানান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে অ্যালামনাইদের যোগাযোগ ও সম্পর্ক আরো জোরদারের ক্ষেত্রে এ ধরনের উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা ইরানের ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ : প্রধান উপদেষ্টা অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে কোনো সিদ্ধান্ত নেইনি কারাগারে কেমন আছেন ‘ভিআইপি’ বন্দীরা রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান সংস্কারের পরই নির্বাচনী রোডম্যাপ নির্ধারণ হবে এমডির সহযোগিতায় ৭৫ কোটি টাকা লোপাট : পর্ষদ ভেঙে দেয়ার দাবি ব্রহ্মপুত্র অববাহিকায় বন্যার পানি কমলেও বাড়ছে ভাঙন রেমিট্যান্সে সেপ্টেম্বরে রেকর্ড প্রবৃদ্ধি ৮০.২১ শতাংশ ‘ন্যায্যতাই’ কেবল বাংলাদেশ-ভারত সম্পর্ক টেকসই করবে বিক্ষোভকারীদের ওপর ক্র্যাকডাউনে জড়িতদের জবাবদিহি করতে হবে : মার্কিন পররাষ্ট্র দফতর

সকল