০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
সমাবেশে সৈয়দ ফয়জুল করীম

সিলেটের পাথর কোয়ারি দ্রুত খুলে দিতে হবে

-

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, পরিবেশের দোহাই দিয়ে যারা সিলেটের কোয়ারিতে পাথর উত্তোলন বন্ধ করেছে তারা বাংলাদেশের বন্ধু নয়, দেশপ্রেমিক নয়। পাথর কোয়ারি তিন লাখ শ্রমিক আর ৪০ হাজার ব্যবসায়ীর অধিকার। সিলেটের অর্থনীতির চালিকাশক্তি পাথর কোয়ারি দ্রুত খুলে দিতে হবে।
তিনি মঙ্গলবার (১ অক্টোবর) সন্ধ্যায় মহানগরীর বন্দরবাজার সিটি পয়েন্টে দলের সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান।
সিলেট মহানগরীর সভাপতি মুফতি সাইদ আহমদের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মাওলানা ইমাদ উদ্দিনের সঞ্চালনায় গণ সমাবেশে ফয়জুল করীম বলেন, বাংলাদেশকে কন্ট্রোল করছে ভারত। ৫৩ বছরেও এ দেশের মানুষ মুক্তি পায়নি। আমরা এ থেকে মুক্তি চাই।
তিনি বলেন, আলেমদের সাথে বৈষম্য করা হচ্ছে। মাদরাসার শিক্ষার্থীরা (কওমি) কেন বিসিএস দিতে পারে না। কেন সরকারি চাকরিতে চান্স পায় না। বাংলাদেশের মানুষ তা দেখতে চায় না।
মুহুর্মুহু সেøাগানে মুখরিত সমাবেশে চরমোনাই পীর আরো বলেন, দুর্নীতিমুক্ত সৎ মানুষদের দেশ পরিচালনা ছাড়া কখনো দুর্নীতি অরাজকতা দূর করা সম্ভব নয়। সব গণহত্যা, গুম, খুন ও অন্যায়ের বিচার করতে হবে। বিগত সরকারের দুর্নীতি ছিল নজিরবিহীন। গুম, খুন ছিল তাদের দেশ পরিচালনার নীতি। তারা শুধু খুনি ছিল না, ছিল ভয়ঙ্কর খুনি। লুণ্ঠন, চুরি, ডাকাতি, টাকা পাচারে তারা ছিল বিশ্বসেরা। বিদেশে তাদের একজনের রয়েছে শতাধিক বাড়ি। লুটপাটের মহোৎসবে মেতেছিল তারা।

তিনি সিলেটে বৈষম্যবিরোধী আন্দোলনে সাংবাদিক এটিএম আবু তুরাব ও শাবিপ্রবির মেধাবী ছাত্র রৌদ্র সেনসহ সব হত্যার সাথে জড়িতদের বিচারের আওতায় এনে শাস্তি দেয়ার জোর দাবি জানান এবং নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন।
গণ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান, জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা রেজাউল করিম আবরার, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সহ-সভাপতি ইউসুফ আহমদ মানসুর, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় ও সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ মুছাব্বির আহমদ রুনু, সংগঠনের সিলেট জেলা সভাপতি আলহাজ নজির আহমদ, মহানগর সহ-সভাপতি ডা: রিয়াজুল ইসলাম রিয়াজ, সহ-সভাপতি আলহাজ ফজলুল হক, জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ সিলেট মহানগর সভাপতি মাওলানা আসআদ উদ্দিন, জেলা সভাপতি মাওলানা রেদওয়ানুল হক চৌধুরী, মহানগর সেক্রেটারি মাওলানা বদরুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন জেলা সভাপতি নুরুল আমিন, মহানগর সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা সভাপতি জাকির হোসেন, মহানগর সভাপতি মাওলানা বদরুল হক, ইসলামী ছাত্র আন্দোলন সিলেট জেলা সভাপতি আরিফুল ইসলাম শামীম, মহানগর সভাপতি মকবুল হোসেন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা ইরানের ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ : প্রধান উপদেষ্টা অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে কোনো সিদ্ধান্ত নেইনি কারাগারে কেমন আছেন ‘ভিআইপি’ বন্দীরা রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান সংস্কারের পরই নির্বাচনী রোডম্যাপ নির্ধারণ হবে এমডির সহযোগিতায় ৭৫ কোটি টাকা লোপাট : পর্ষদ ভেঙে দেয়ার দাবি ব্রহ্মপুত্র অববাহিকায় বন্যার পানি কমলেও বাড়ছে ভাঙন রেমিট্যান্সে সেপ্টেম্বরে রেকর্ড প্রবৃদ্ধি ৮০.২১ শতাংশ ‘ন্যায্যতাই’ কেবল বাংলাদেশ-ভারত সম্পর্ক টেকসই করবে বিক্ষোভকারীদের ওপর ক্র্যাকডাউনে জড়িতদের জবাবদিহি করতে হবে : মার্কিন পররাষ্ট্র দফতর

সকল