২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শেখ হাসিনার জন্মদিনে ঢাবি ও জাবিতে জুতা নিক্ষেপ

ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসিতে শেখ হাসিনার ছবিতে জুতা নিক্ষেপ কর্মসূচি : নয়া দিগন্ত -

সাবেক স্বৈরাচার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৮তম জন্মদিন উপলক্ষে জুতা নিক্ষেপ গণ প্রতিযোগিতার আয়োজন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাধারণ শিক্ষার্থীরা।
গতকাল বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে ‘জুলাই গণহত্যা বিচার নিশ্চিত পরিষদ’ ব্যানারে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ।
সরেজমিন ঘুরে দেখা যায়, জুতা নিক্ষেপের প্রতিযোগিতায় ১০ মিটার দূর থেকে জুতা নিক্ষেপ করে শেখ হাসিনার কুশপুত্তলিকায় লাগাতে পারলে তার জন্য একটি ফ্রি মোজোর ব্যবস্থা করা হয়। শিক্ষার্থীদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকা থেকেও অনেক সাধারণ মানুষ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ইমরান শাহরিয়ার বলেন, আমরা জেন-জি প্রজন্ম পলাতক স্বৈরাচার শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ‘শেখ হাসিনার গালে গালে জুতা মারো তালে তালে’, ‘এক দুই তিন চার হাসিনাকে জুতা মার’ সেøাগানে শেখ হাসিনার প্রতিকৃতিতে জুতা নিক্ষেপের মাধ্যমে তার জন্মদিন পালন করছি। আজকের এই প্রতিযোগিতা কর্মসূচি থেকে দেশবাসীকে একটি বার্তা জানিয়ে দিতে চাই, শেখ হাসিনার মতো কোনো স্বৈরাচার সরকারের আবির্ভাব হলে সেই সরকারকেও এভাবে জুতা নিক্ষেপ করে দেশ থেকে বিতাড়িত করা হবে ।
বিশ্ববিদ্যালয়ের ভূতাত্ত্বিক বিজ্ঞানের শিক্ষার্থী রাজন আলী বলেন, আজকে শেখ হাসিনার কুশপুত্তলিকায় জুতা নিক্ষেপ করতে পেরে আমার অনেক ভালো লাগছে , আজকের এই আয়োজন থেকে সবার শিক্ষা নেয়া উচিত ।
ঢাবিতে শেখ হাসিনার ছবিতে জুতা নিক্ষেপ : সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৮তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) তার ছবি টাঙিয়ে সেখানে অভিনব কায়দায় জুতা নিক্ষেপ কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।
গতকাল শনিবার বেলা সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে টিসএসসি এলাকার সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পিছনে মেট্রোরেলের পিলারে শেখ হাসিনার ছবি-সংবলিত ব্যানার টানিয়ে জুতা মারার এ প্রতিযোগিতা আয়োজন করা হয়।

 


আরো সংবাদ



premium cement