২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
শ্রমিক কল্যাণ ফেডারেশনের শিক্ষাশিবির

ন্যূনতম সময়ের মধ্যে সংস্কারের কাজ শেষ করতে হবে : ডা: তাহের

-

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি ডা: সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের বলেছেন, দেশে নির্বাচিত সরকারের বিকল্প নেই। তবে গত ১৫ বছরে ফ্যাসিস্ট সরকার সংবিধানকে ক্ষতবিক্ষত ও সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়েছে। তাই অন্তর্বর্তীকালীন সরকারকে দেশে গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য সংস্কার ন্যূনতম সময়ের মধ্যে শেষ করতে হবে। আগামীতে দেশে যেনো আর কোনো ফ্যাসিস্ট সরকার ফিরে আসতে না পারে সে ব্যবস্থা গ্রহণ করতে হবে। দেশে এখনো আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হয়নি। মানুষের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করতে হবে। শ্রমজীবী মানুষসহ সাধারণ মানুষের জীবনযাত্রার ব্যয়ভার কমানোর জন্য উদ্যোগ গ্রহণ করতে হবে। গার্মেন্টস সেক্টর নিয়ে ফ্যাসিস্ট সরকারের মদদপুষ্টরা উস্কানি দিচ্ছে। আবার প্রশাসনের বিভিন্ন স্তরে ফ্যাসিস্ট সরকারের অনুগতরা এখনো বসে আছে। এই সব ফ্যাসিস্টদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

গতকাল রাজধানীর আল ফালাহ মিলনায়তনে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন আয়োজিত বাছাইকৃত দায়িত্বশীল শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ ন ম শামসুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা মাওলানা এটিএম মাছুম ও অধ্যক্ষ মো: ইজ্জত উল্লাহ। এতে আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের সহসভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান, লস্কর মো: তসলিম, কবির আহমাদ, মাস্টার শফিকুল আলম, মনসুর রহমান, সহসাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর হোসাইন, আবদুস সালাম ও মো: মহিব্বুল্লাহ প্রমুখ।
সভাপতির বক্তব্যে শামসুল ইসলাম বলেন, শ্রমিক কল্যাণ ফেডারেশনের কাজকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করার জন্য কার্যকর পরিকল্পনা গ্রহণ করতে হবে। যত পেশা তত ট্রেড ইউনিয়ন স্লোগানকে বাস্তবরূপ দান করতে হবে। ট্রেড ইউনিয়নের মাধ্যমে শ্রমিকদের আন্দোলনকে চূড়ান্ত আন্দোলনের পথে ধাবিত করতে হবে।


আরো সংবাদ



premium cement