২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মানসিক প্রশান্তি বজায় রাখতে পর্যটন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : ঢাবি ভিসি

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে র‌্যালি : নয়া দিগন্ত -


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি মানসিক প্রশান্তি ও সমাজে শান্তি বজায় রাখতে পর্যটন শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এ শিল্পের উন্নয়নে সব অংশীজনকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে । বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে শুক্রবার ঢাকা বিশ^বিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ আয়োজিত বিভিন্ন কর্মসূচির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এ বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘পর্যটন শান্তির সোপান’।

দিবসটি উপলক্ষে ক্যাম্পাসে এক বর্ণাঢ্য র্যালি বের করা হয়। ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান র্যালিতে নেতৃত্ব দেন। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মাহমুদ ওসমান ইমাম, প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদ, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: শরিফুল আলম খন্দকারসহ শিক্ষক ও শিক্ষার্থীরা র‌্যালিতে অংশ নেন।

ড. নিয়াজ আহমদ খান বলেন, আমরা একটি ক্রান্তিকাল অতিক্রম করছি। এ সময় পরিবার, সমাজ, প্রতিষ্ঠানসহ দেশের সকল স্তরে শান্তি বজায় রাখা জরুরি। শান্তি প্রতিষ্ঠার প্রক্রিয়ায় পর্যটন অনুঘটক হিসেবে কাজ করে এবং এর মাধ্যমে মানুষের মধ্যে ইতিবাচক মনোভাব সৃষ্টি হয়।
শিক্ষা ও গবেষণার মাধ্যমে পর্যটন খাতের উন্নয়নে কাজ করার জন্য উপাচার্য ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

হোস্টেল পরিদর্শন ও মতবিনিময়
ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান শুক্রবার সকালে ড. কুদরাত-ই-খুদা হোস্টেল এবং শহীদ অ্যাথলেট সুলতানা কামাল হোস্টেল পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন। এ সময় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী এবং প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement