২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্বাস্থ্যে বৈষম্যের শিকারদের পদায়ন না করলে জনগণ ফুঁসে উঠবে : অধ্যাপক জাহিদ হোসেন

ফার্মাসিস্ট দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখছেন অধ্যাপক ড. জাহিদ হোসেন : নয়া দিগন্ত -


বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা: এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগের দুর্নীতিবাজদের সরিয়ে বৈষম্যের শিকার চিকিৎসক ও কর্মকর্তাদের দ্রুত পদায়ন না করলে জনগণ ফুঁসে উঠবে। এখনো স্বাস্থ্য সেক্টরের সর্বত্র আওয়ামী লুটেরারা বুক ফুলিয়ে চলছে। বিশ্ব ফার্মাসিস্ট দিবস উপলক্ষে গতকাল শুক্রবার সকালে রাজধানীর মহাখালীতে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) মিলনায়তনে ফার্মাসিস্ট সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক জাহিদ হোসেন বক্তব্য রাখছিলেন।

তিনি আরো বলেন, জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনের ফসল বর্তমান সরকার। স্বাস্থ্যবিভাগসহ বিভিন্ন আওয়ামী দুর্নীতিবাজরা দাপিয়ে বেড়াচ্ছে। তাদের দ্রুত বিদায় না করলে সংক্ষুব্ধ জনগণ দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে। রাজনৈতিক কারণে বৈষম্যের শিকার ও চাকরিচ্যুতদের যথাযোগ্য মর্যাদায় পদায়নের দাবি জানান তিনি। ডাক্তার জাহিদ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, স্বাস্থ্যের মহাপরিচালককে পাশ কাটিয়ে এ সেক্টরে স্বেচ্ছাচারিতা বরদাশত করা হবে না। স্বাস্থ্যসেবায় ফার্মাসিস্ট ও টেকনলোজিস্টদের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন ডা: জাহিদ। তিনি বলেন, তাদের উপযুক্ত মর্যাদা না দিলে জাতি কাক্সিক্ষত সেবা পাবে না। এ জন্য তাদের নিজেদেরও যথাযোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। এ সেক্টরের উন্নয়নে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শাসনামলে গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা তুলে ধরেন তিনি।
এম-ট্যাব মহাসচিব বিপ্লবুজ্জামান বিপ্লব ফার্মাসিস্ট এবং টেকনোলজিস্টদের দশম গ্রেড বাস্তবায়ন, দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদা প্রদান, শূন্য পদ পূরণ, বিএসসি কোর্স পুনরায় চালু এবং পৃথক পরিদফতর গঠনসহ বিরাজমান সমস্যা অবিলম্বে সমাধানের যৌক্তিকতা তুলে ধরেন।

বিশ্ব ফার্মাসিস্ট উদযাপন পরিষদ আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন আহ্বায়ক নাসির আহম্মেদ রতন। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ড্যাবের মহাখালী শাখার সভাপতি ডা: মো: ফারুক হোসেন, সাধারণ সম্পাদক ডা: মাহবুব আরেফিন রেজানুর, এম-ট্যাব সভাপতি এ কে এম মুসা লিটন এবং মহাসচিব বিপ্লবুজ্জামান বিপ্লব। বক্তৃতা করেন নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি জাহানারা সিদ্দিকী, এম-ট্যাব সিনিয়র সহসভাপতি মাইনুদ্দিন মঞ্জি, যুগ্ম মহাসচিব দবির উদ্দীন খান তুষার, যুগ্ম মহাসচিব আব্দুর রব আকন্দ, সাঈদ সিদ্দিকী, মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যান্ড ফার্মেসি টিচার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হাফিজুর রহমান, মহাসচিব মো: আইনুল হক, ফিরোজ হোসেন, ফার্মাসিস্ট অসিত কুমার ঘোষ, নাজমুল হুদা, হেলাল উদ্দীন, উদযাপন পরিষদের সদস্যসচিব সিকদার মো: জসীম উদ্দিন প্রমুখ


আরো সংবাদ



premium cement