২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিদ্যুৎ বিতরণ কোম্পানিতে চাঁদাবাজি করায় কারেন্ট জসিম গ্রেফতার

-


রাজধানীর তেজগাঁওয়ের বিদ্যুৎ বিতরণ কোম্পানির অফিসে চাঁদাবাজির অভিযোগে জসিম উদ্দিন ওরফে কারেন্ট জসিমকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও থানা পুলিশ। গত বৃহস্পতিবার রাতে কাওরান বাজারে পূর্ব তেজতুরী বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) অনুমোদিত প্রতিষ্ঠান খাজা গরীবে নেওয়াজ জেনারেটর অ্যান্ড পাওয়ার ডিস্ট্রিবিউশন সেন্টার ও ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউশন পাওয়ারের (আইডিপি) প্রকল্প পরিচালক মোহাম্মদ আবু মুছা জানান, তার প্রতিষ্ঠান বিদ্যুৎ চুরি বন্ধে এবং সরকারি রাজস্ব আদায়ের স্বার্থে সরকারের অনুমোদিত মিটারগুলো আইডিপির অনুকূলে সংযোগ নেয়। পরবর্তী সময়ে আইডিপি সংযোগগুলো সঠিকভাবে পরিচালনা করে দৈনন্দিন বিদ্যুৎ বিল আদায় করে সরকারকে পরিশোধ করে।

গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় গ্রেফতার জসিম তার সহযোগীদের নিয়ে আইডিপির তেজগাঁওয়ের পূর্ব তেজতুরী বাজারের অফিসে গিয়ে বিদ্যুতের লাইন চালানোর জন্য ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ সময় দাবি করা চাঁদা না দিলে প্রতিষ্ঠান ও কর্মরত কর্মচারীদের বড় ধরনের ক্ষয়ক্ষতির হুমকি দেয়।
পুলিশ জানায়, জসিম আইডিপির নিয়ন্ত্রিত এলাকায় বিদ্যুৎ লাইন সংযোগ নেয়া ভোক্তাদের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রায় ২০ লাখ টাকা চাঁদা নিয়েছে। এক ভুক্তভোগীর তেজগাঁও থানায় দায়ের করা এক মামলার পর, ঘটনার সত্যতা পাওয়ায় জসিম উদ্দিন ওরফে কারেন্ট জসিমকে গ্রেফতার করে পুলিশ।

 


আরো সংবাদ



premium cement