২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চট্টগ্রামে আলম হত্যা মামলায় সাবেক ৩ মন্ত্রী, ৫ এমপিসহ আসামি ২২৪ জন

-

হাসিনা সরকার পতনের দিন মসজিদ থেকে নামাজ শেষে বাসায় ফেরার পথে গুলিতে নিহত হন চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানা এলাকার মোহাম্মদ আলম (৩৬)। এ ঘটনায় রোববার রাত ১১টায় ডবলমুরিং থানায় হত্যা মামলা করেছে মো: জামাল উদ্দিন (৫৩) নামে এক ব্যক্তি।
ডবলমুরিং মডেল থানার ওসি কাজী মো: রফিক আহমেদ বলেন, মামলায় চট্টগ্রামের সাবেক তিন মন্ত্রী, পাঁচজন সংসদ সদস্য ও ভূমিমন্ত্রীর সাবেক এপিএস সায়েমসহ ২২৪ জনকে আসামি করা হয়। এ মামলায় অজ্ঞাত পরিচয়ে আরো ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে। মামলাটি তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।
মামলায় আসামিরা হলেন- সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাবেক শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাবেক বন ও পরিবেশমন্ত্রী আনিসুল হক মাহমুদ, চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের সাবেক সংসদ সদস্য এম এ লতিফ, চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাঁচলাইশ) আসনের সাবেক সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু, চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের সাবেক সংসদ সদস্য মো: দিদারুল আলম দিদার, চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সাবেক সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী, চট্টগ্রাম ৪-সীতাকুণ্ড আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল মামুন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মাহবুবুল আলম, চসিকের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, জাতীয় পার্টির চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি সোলেমান আলম শেঠ, চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ সালাম, কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবরসহ ২২৫ জন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট বিকেল সাড়ে ৫টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তোপের মুখে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেন। এমন খবরে আনন্দ মিছিল বের হয়। বিপরীতে কিছু দুষ্কৃতকারী দেশী বিদেশী অস্ত্রশস্ত্র নিয়ে নগরীর বিভিন্ন এলাকায় হামলা, ভাঙচুর, গুলি ও অগ্নিসংযোগ করে। এদিন মোহাম্মদ আলম ডবলমুরিং থানাধীন মনছুরাবাদ পুলিশ লাইনের সামনে মসজিদে নামাজ আদায় করতে যান। পরে নামাজ শেষে বাসায় ফেরার পথে হঠাৎ দুষ্কৃতকারীদের ছোড়া গুলি লাগে তার মাথায়। পরে স্থানীয় লোকজন তাকে চট্টগ্রাম মা ও শিশু ও মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

 


আরো সংবাদ



premium cement