২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ময়মনসিংহে ফিলিং স্টেশন থেকে সিলিন্ডারে গ্যাস সরবরাহ

প্রতিবাদে মহাসড়ক অবরোধ
-

ময়মনসিংহ নগরীর দিঘারকান্দা বাইপাস এলাকার ফিলিং স্টেশনগুলো থেকে বিভিন্ন কোম্পানিতে সিলিন্ডারে গ্যাস সরবরাহের প্রতিবাদে দুই ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করে সিএনজিচালিত অটোরিকশার চালকরা। গতকাল সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত মহাসড়কের দিঘারকান্দা বাইপাস এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলামসহ পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
বিক্ষোভকারীদের অভিযোগ, ময়মনসিংহ নগরীর দিঘারকান্দা বাইপাস এলাকায় ইন্ট্রাকো ন্যাচারাল গ্যাস স্টেশন লিমিটেড, আকিজ ফিলিং স্টেশন লিমিটেড, আজাদ ফিলিং স্টেশন, নিটল গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডসহ কয়েকটি গ্যাসভিত্তিক ফিলিং স্টেশন থেকে সিএনজিচালিত অটোরিকশার গ্যাস পাওয়া যায় না। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ময়মনসিংহে গ্যাস সরবরাহ বন্ধ থাকে। কিন্তু মধ্য রাতে বিভিন্ন কোম্পানির কাভার্ডভ্যানের ভেতর শত শত সিলিন্ডারে গ্যাস সরবরাহ করা হয়। স্থানীয় সিএনজিচালিত অটোরিকশার চালকরা যখন গ্যাস নিতে আসেন তখন বলা হয়, গ্যাসের চাপ নেই; গ্যাস সরবরাহ বন্ধ। গতকাল সোমবার সকাল সাড়ে ৬টায় ইন্ট্রাকো ন্যাচারাল গ্যাস স্টেশন লিমিটেড থেকে একটি কোম্পানির কাভার্ডভ্যানের ভেতর সিলিন্ডারে গ্যাস সরবরাহের সময় সিএনজিচালিত অটোরিকশার চালকেরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। ওই সময় মহাসড়কের দুই পাশের আকিজ, আজাদ ও নিটল গ্যাস ফিলিং স্টেশনেও গ্যাস সরবরাহ বন্ধ করে চালকরা ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। চালকরা ফিলিং স্টেশনগুলো থেকে কোম্পানিতে গ্যাস সরবরাহ বন্ধ রেখে অগ্রাধিকার ভিত্তিতে সিএনজিচালিত অটোরিকশায় গ্যাস সরবরাহ করার দাবি জানান।
এ ব্যাপারে ইন্ট্রাকো ন্যাচারাল গ্যাস স্টেশন লিমিটেডের স্থানীয় ব্যবস্থাপক শরীফুল ইসলাম জানান, উত্তেজিত চালকরা ফিলিং স্টেশনের লোকজনের ওপর চড়াও হয়ে গাড়ি ভাঙচুরের চেষ্টা করে। ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, সিএনজিচালিত অটোরিকশা চালকদের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement