২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন

-

ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদ এবং পিটিয়ে হত্যার বিচারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন খুলনার উদ্যোগে গতকাল নগরীর বায়তুন নূর জামে মসজিদের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে তোফাজ্জল নামে মানসিক ভারসাম্যহীন এক যুবককে পিটিয়ে হত্যা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সাবেক এক নেতাকে কয়েক দফা মারধর করে হত্যার প্রতিবাদ জানিয়ে বলেন, আমরা বিচারবহির্ভূত যেকোনো হত্যাকাণ্ডের বিরুদ্ধে। কেউ যদি অপরাধ করে তাহলে তাকে রাষ্ট্রীয় আইনে শাস্তি দেয়া হোক।
তারা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের নাম ব্যবহার করে ক্ষমতার অপব্যবহার করা হচ্ছে- এটা বন্ধ করা উচিত। তা না হলে আমাদের এই আন্দোলনের সফলতা নস্যাৎ হয়ে যাবে। চোর সন্দেহে তোফাজ্জল হোসেনকে হত্যার নেতৃত্বে যে ছাত্রলীগের সাবেক উপবিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো: জালাল মিয়া ছিল তা তার গ্রেফতারের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে। আমরা একই সাথে বলতে চাই, জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে বিচারবহির্ভূতভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে- সেটাও আমরা প্রশ্রয় দেই না। যে কেউ অপরাধ করলে তাকে আইনে আওতায় আনতে হবে।
মানববন্ধনে বক্তব্য রাখেন- বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মিনহাজুল আবেদীন সম্পদ, আল শাহরিয়ার, সেন্ট্রাল ল কলেজের প্রতিনিধি আহাম্মদ আমীন রাহাত, বিএল কলেজের প্রতিনিধি শাহরিয়ার হৃদয় ও অলিভি, খুলনা আযম খান সরকারি কমার্স কলেজের প্রতিনিধি মো: তারেক ও মিরাজুল ইসলাম ইমন, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি আসিফ শান্ত এবং সুন্দরবন কলেজের প্রতিনিধি নাঈম ইসলাম ।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল