২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

যথাযথ নির্বাচন হওয়ার মতো সংস্কার চাই : মান্না

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মাহমুদুর রহমান মান্না : নয়া দিগন্ত -

ফ্যাসিবাদ থেকে গণতন্ত্রে উত্তরণের জন্য একটা নির্বাচন যথাযথভাবে হওয়ার জন্য যে সংস্কারগুলো প্রয়োজন সেগুলো নিয়ে যৌথভাবে কাজ করা দরকার বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।
গতকাল বৃহস্পতিবার দুপুরে তোপখানা রোডে নাগরিক ঐক্যের কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের ডাকা সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
মান্না বলেন, আমরা ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করেছি, সে জায়গাটায় জয়যুক্ত হয়েছি। কিন্তু দ্বিতীয় পর্যায়ে সংস্কার করার জন্য আমাদের মেধার দরকার, মেধার চর্চার দরকার। আমরা এখন বিএনপির সাথে গিয়ে নির্বাচন করব এই বিষয়টা ভাবছি না। নির্বাচনের পরিবেশটা তৈরি করার ওপর জোর দিচ্ছি। আমরা জোটগতভাবে কমন অ্যাপ্রোচ করতে পারি কি না সেটার ওপর জোর দিচ্ছি।
আশুলিয়াসহ দেশের বিভিন্ন জায়গায় গার্মেন্টের অচলাবস্থায় পুলিশ ব্যবস্থা নিতে পারছিল না উল্লেখ করে নাগরিক ঐক্যের সভাপতি বলেন, গার্মেন্ট মালিকদের একটা দাবি ছিল অ্যাকশন না নিলে উচ্ছৃঙ্খলকারীদের থামানো যাবে না। কারণ তাদের মধ্যে উসকানিদাতা আছে। তখন সরকার সিদ্ধান্ত নিয়েছিল আর্মিদের ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া হবে।
তিনি বলেন, ম্যাজিস্ট্রেসি পাওয়ার পেয়ে আর্মি এমন কোনো বাড়াবাড়ি করেনি যে জোর করে গ্রেফতার বা নির্যাতন করছে। আর্মির সাথে বিজিবি মিলে এই উদ্যোগ নেয়ার ফলে ২০টি কারখানা হয়তো এখন আশুলিয়ায় বন্ধ আছে। বাকিগুলো চালু আছে। এই পদক্ষেপে বিরোধিতা করার কিছু নেই। পরিস্থিতি নিয়ন্ত্রণে এসে গেলে আর্মির হাতে ম্যাজিস্ট্রেসি পাওয়ার না থাকাই ভালো।


আরো সংবাদ



premium cement