২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

‘টারজান’ অভিনেতা রন এলি আর নেই

‘টারজান’ অভিনেতা রন এলি - সংগৃহীত

জনপ্রিয় টিভি সিরিয়াল ‘টারজান: দ্য লর্ড অব দ্য জঙ্গল’-এর নাম ভূমিকায় অভিনয়কারী রন এলি ৮৬ বছর বয়সে মারা গেছেন।

বুধবার তার পরিবারের উদ্ধৃতি দিয়ে বার্তাসংস্থা এএফপি এ খবর জানায়। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারায় তার মেয়ের বাড়িতে ২৯ সেপ্টেম্বর মারা যান তিনি।

১৯৬০-এর দশকের টেলিভিশন শো ‘টারজান’-এ মার্কিন অভিনেতার টাইটেল রোলটিতে জঙ্গলের নায়করূপ দেখানো হয়। পরবর্তী আপডেটে তাকে আধুনিক বিশ্বে শিক্ষিত রূপে যে জঙ্গলে তিনি বড় হয়েছিলেন সেই জঙ্গলে ফিরে আসা চরিত্রে রূপদান করা হয়। তবে আধুনিক শহুরে টারজান চিত্রায়নে সুঠাম পেশীধারী, শিম্পাঞ্জির সাথে কটি পরিহিত এলি বিপুল মানুষের হৃদয়ে গেঁথে রয়েছেন।

বুধবার সামাজিক যোগযোগামাধ্যমে মেয়ে ক্রিশ্চেন কাসালে এলি বলেন, ‘বিশ্ব একজন অবিস্মরণীয় অন্যতম সেরা মানুষকে হারিয়েছে।’

তিনি বলেন, ‘আমার বাবা এমন একজন মানুষ ছিলেন যাকে লোকে হিরো বলে ডাকত। তার মধ্যে সত্যিই যাদুকরি কিছু গুণাবলী ছিল। বিশ্ব তাকে সেভাবেই জানতো।’

‘টারজান’-এর দুটি মৌসুম শেষ হওয়ার পর ১৯৯০-এর দশকে-টিভিতে অভিনয় চালিয়ে যান রন এলি। ২০১৪ সালে ‘এক্সপেক্টিং অ্যামিশ’ ছবিতে অভিনয় করেন। দু’টি ডিটেকটিভ উপন্যাসেরও লেখক তিনি। তবে টারজানে অভিনয় তাকে খ্যাতির শীর্ষে পৌঁছে দেয়।


আরো সংবাদ



premium cement
রাষ্ট্রপতির পদত্যাগ নিয়ে সংকট তৈরির অপচেষ্টা চলছে : লেবার পার্টি কুমিল্লায় ছাত্রলীগ নেতাকে প্রবাসীর স্ত্রীর ঘর থেকে আটক খালেদা জিয়ার বিরুদ্ধে ৪২ জনকে হত্যার মামলা খারিজ বাগেরহাটে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ক্যান্সার টিকার ক্যাম্পেইন ফরিদপুরে যেভাবে সন্ত্রাসী সংগঠন হয়ে ওঠে ছাত্রলীগ কানাডার সাথে সেনাপ্রধানের বৈঠকে ভিসা সহজীকরণ ও প্রতিরক্ষা সহযোগিতায় গুরুত্ব সাকিবের বিকল্প নয়, নিজের নামেই পরিচিত হতে চান মিরাজ দানার প্রভাবে পাইকগাছায় বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হওয়ার আশঙ্কা ঘূর্ণিঝড় 'দানা'র প্রভাবে উপকূলীয় ১৪ জেলা প্লাবিত হওয়ার শঙ্কা জেলা ও মহানগরী জামায়াত আমিরদের নাম ঘোষণা যেভাবে ঘূর্ণিঝড় ‘দানা’র নামকরণ

সকল