১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অন্তর্বর্তীকালীন সরকার ফেল করলে জাতির দুর্ভোগ আছে : এ্যানি

অন্তর্বর্তীকালীন সরকার ফেল করলে জাতির দুর্ভোগ আছে : এ্যানি - ছবি : নয়া দিগন্ত

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, অন্তর্বর্তীকালীন সরকারকে বিএনপি সম্পূর্ণ সহযোগিতা করবে, কারণ এ সরকার ফেল করলে জাতির দুর্ভোগ আছে। অনেক কষ্ট করে আমরা একটা পর্যায়ে এসেছি। এ সরকারকে সহযোগিতা করতে হবে, ফেল করতে দেয়া যাবে না। এজন্য ছাত্র-জনতা, যুবক ও তরুণ সমাজের দায়িত্বটা বেশি। তাদের হাত ধরে এগিয়ে যেতে হবে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার হাজিরাপাড়ায় স্থানীয় বিএনপি বন্যার্তদের জন্য আয়োজিত মেডিক্যাল ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তারেক রাহমানের বক্তব্য মনোযোগ দিয়ে শোনার আহ্বান জানিয়ে এ্যানি বলেন, পুরানো আমলের রাজনীতি করি না আর করবও না। বর্তমান প্রজন্মের জন্য যে রাজনীতি সেটা তুলে নিয়ে আসব। অনেক বয়স্ক আছে তারা তরুণ ও যুবক না হলেও হাসিনার অত্যাচার ও নির্যাতন দেখেছে, খুনিদের খুন দেখেছে। তাদের মনের মধ্যে শক্তি আছে। তারা শেখ মুজিবের রাজনীতে দেখেছে, জিয়াউর রহমানের রাজনীতিও দেখেছে, হাসিনা ও খালেদা জিয়ার রাজনীতি দেখেছেন। আওয়ামী লীগ আর বিএনপির শাসনের মধ্যে পার্থক্য আছে।
এটি ধরে রাখতে হবে। ফ্যাসিবাদি শাসক, কর্তৃত্ব শাসক আমাদের নেতাকর্মীদের ওপর ব্যাপক অত্যাচার নির্যাতন করছে। প্রতিশোধ নিবেন না। প্রতিশোধের ভাষা হচ্ছে আইনগতভাবে। মামলা হবে বিচার বিভাগ মামলার দায়িত্ব গ্রহণ করছে বা সেই অনুযায়ী পদক্ষেপ নিবে। আইনের মাধ্যমে সবকিছু মোকাবিলা করতে হবে। সর্বপরি আমরা রাজনৈতিকভাবে তাদেরকে মোকাবিলা করব। কিন্তু আইনকে নিজেদের হাতে তুলে নিব না।

তিনি আরো বলেন, বিএনপি কোনো স্বার্থ নেই, চাওয়া-পাওয়া নেই। হ্যাঁ স্বার্থ একটাই আমরা নতুন করে দেশটাকে গড়ব। এতো আন্দোলন সংগ্রামের মাধ্যমে দ্বিতীয় বার দেশটা স্বাধীন হয়েছে।

আমরা জনগণের পাশে আছি, বন্যার্ত মানুষের পাশে আছি, ত্রাণ বলেন, মেডিক্যাল ক্যাম্প বলেন আর পুনর্বাসন বলেন সব ক্ষেত্রে আমরা জনগণের পাশে আছি এবং থাকব।

এ সময় জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেল ও জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহীমসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমসহ দত্তপাড়া ও রাজাপুর গ্রামে মেডিক্যাল ক্যাম্প পরিদর্শন করেন এ্যানি।


আরো সংবাদ



premium cement
জীবননগরে ধান ওড়াতে গিয়ে নারীর মৃত্যু ফটিকছড়িতে বন্যার্তদের পুনর্বাসনে সহায়তা দিলো সেনাবাহিনী কর্ণফুলীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদসহ ৫ জনের বিরুদ্ধে মামলা বিসিএসআইআর চেয়ারম্যান হলেন সামিনা আহমেদ সোনারগাঁওয়ে নদ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ইলিশ শিকারে নিষেধাজ্ঞার সময় ভারতের সাথে সমন্বয়ের দাবিতে জেলেদের পিটিয়ে হত্যার ঘটনায় তিন ছাত্রকে পুলিশে সোপর্দ ঢাবি কর্তৃপক্ষের ঢাবিতে পিটিয়ে মারা তোফাজ্জলের পাথরঘাটার বাড়িতে শোকের মাতম আরো ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি মশা নিধন কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে পদক্ষেপ নেয়া হচ্ছে : ডিএনসিসির সিইও

সকল