১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চাঁদপুরে আ‘লীগ নেতা পাটওয়ারীসহ ২৪ জনের নামে হত্যা মামলা

চাঁদপুরে আ‘লীগ নেতা পাটওয়ারীসহ ২৪ জনের নামে হত্যা মামলা - ছবি : নয়া দিগন্ত

চাঁদপুরের হাইমচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোতালেব জমাদারকে হত্যা করা হয়েছে অভিযোগ এনে আদালতে মামলা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ঘটনার দীর্ঘ বছর পর চাঁদপুরের হাইমচর আমলী আদালতে মামলাটি করেন মোতালেব জমাদারের ছেলে আবু তালেব জমাদার।

মামলায় আসামি করা হয় হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীকে ২৪ জন এজহার নামীয় এবং অজ্ঞাতনামা আসামি ৫০ জন।

বাদি মামলায় উল্লেখ করেন, মামলার ১ নম্বর আসামি নুর হোসেন ও তার বাবা মোতালেব জমাদার সর্বশেষ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন। তৎকালীন শিক্ষামন্ত্রী দীপু মনি নুর হোসেনকে মনোনয়ন দেন। আর আমার বাবা মোতালেব জমাদার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে দুই প্রার্থীর মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। নুর হোসেন তার লোকজনসহ নির্বাচন প্রচারণাকালীন মোতালেব জমাদারকে মারধর করেন। বাদি উল্লেখ করেন ১ নম্বর আসামি নিজ হাতে লোহার ভারী হাতুডি দিয়া আমার বাবার মাথায় মারাত্মক আঘাত করেন। অন্য আসামিরা লোহার রড ও হকিস্টক দিয়ে মারাত্মক আহত করেন। তিনি দীর্ঘদিন ঢাকায় চিকিৎসা শেষে নিজ বাড়িতে ২০২০ সালের ২৭ নভেম্বর মৃত্যু বরণ করেন। তবে নুর হোসেন প্রভাবশালী হওয়ার কারণে দীর্ঘদিন মামলা করতে পারেননি।

মামলায় বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো: শাহাজাহন খান বলেন, আসামি পক্ষ হাসিনা সরকারের প্রভাশালী লোক ছিলেন। বাদি পরিবারের নিরাপত্তাহীনতায় এমন মর্মান্তিক হত্যার ঘটনায় মামলা করতে পারেননি এবং মামলা করতে দেরি হয়েছে। বিজ্ঞ আদালতে মামলাটি করলে বিজ্ঞ বিচারক সুষ্ঠু তদন্তের জন্য পিবিআইকে আদেশ প্রদান করেন।


আরো সংবাদ



premium cement
জীবননগরে ধান ওড়াতে গিয়ে নারীর মৃত্যু ফটিকছড়িতে বন্যার্তদের পুনর্বাসনে সহায়তা দিলো সেনাবাহিনী কর্ণফুলীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদসহ ৫ জনের বিরুদ্ধে মামলা বিসিএসআইআর চেয়ারম্যান হলেন সামিনা আহমেদ সোনারগাঁওয়ে নদ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ইলিশ শিকারে নিষেধাজ্ঞার সময় ভারতের সাথে সমন্বয়ের দাবিতে জেলেদের পিটিয়ে হত্যার ঘটনায় তিন ছাত্রকে পুলিশে সোপর্দ ঢাবি কর্তৃপক্ষের ঢাবিতে পিটিয়ে মারা তোফাজ্জলের পাথরঘাটার বাড়িতে শোকের মাতম আরো ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি মশা নিধন কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে পদক্ষেপ নেয়া হচ্ছে : ডিএনসিসির সিইও

সকল