১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্বর্ণ ও নগদ অর্থসহ মিয়ানমারের ২ নাগরিক আটক

- ছবি : ইউএনবি

কক্সবাজারের টেকনাফে সাড়ে ১০ কেজি স্বর্ণালংকার ও নগদ টাকাসহ মিয়ানমারের দুই নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বংলাদেশ (বিজিবি)। এ সময় তাদের কাছ থেকে ১০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: মহিউদ্দীন আহমেদ।

আটক হওয়া ব্যক্তিরা হলেন- মিয়ানমার মংডু শহরের সোদা পাড়ার মরহুম ইউনুছের ছেলে মো: হাফিজুর রহমান (২৮), একই এলাকার মরহুম সুলতানের ছেলে মো: আনোয়ার (৩০)।

বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: মহিউদ্দীন আহমেদ বলেন, ১৬ সেপ্টেম্বর রাতে মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের উদ্দেশে চোরাকারবারীরা স্বর্ণের বড় চালান ও মাদকদ্রব্য একটি বাড়িতে লুকিয়ে রাখে। বিজিবির টহলদল অলিয়াবাদ এলাকায় অভিযানে পালিয়ে যাওয়ার সময় মিয়ানমারের দুই নাগরিককে আটক করা হয়।

তিনি বলেন, জব্দ করা ব্যাগ থেকে সাড়ে ১০ কেজি বিভিন্ন প্রকার স্বর্ণালংকার, স্বর্ণের বার ও বাংলদেশী পাঁচ লাখ টাকা, মিয়ানমার মুদ্রার আড়াই লাখ কিয়াত ও ১০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, তারা বিভিন্ন সময় মিয়ানমার থেকে স্বর্ণালংকার ও মাদকদ্রব্য বাংলাদেশে বিক্রি করার উদ্দেশে পাচার করে থাকে। উদ্ধার করা স্বর্ণালংকার, স্বর্ণের বার ও বাংলাদেশী নগদ টাকা এবং মিয়ানমার মুদ্রা কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় (ট্রেজারী শাখায়) জমা রাখা হবে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement