১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নদীতে ঝুলন্ত তারের বৈদ্যুৎস্পৃষ্টে নদীগর্ভে নিখোঁজ নৌচালক

নদীতে ঝুলন্ত তারের বৈদ্যুৎস্পৃষ্টে নদীগর্ভে নিখোঁজ নৌচালক - প্রতীকী ছবি

রাঙ্গামাটির লংগদুতে নদীর ওপর ঝুলন্ত তারের বৈদ্যুৎস্পৃষ্টে নদীতে পড়ে ট্রলারচালক আব্দুল করিম (১৮) নিখোঁজ রয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাত আনুমানিক ৮টার সময় লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের গাঁথাছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ আব্দুল করিমের বাড়ি ৪ নম্বর বগাচতর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড মারিশ্যারের অফিসটিলা এলাকায়।

নিখোঁজ আব্দুল করিমের বাবা নুর মোহাম্মদ জানান, সন্ধ্যায় আমার ছেলে সোহেলের ভাড়া নিয়ে আমাদের ইঞ্জিনচালিত বোট নিয়ে গাঁথাছড়া থেকে খাঁচা আনার জন্য যায়। পথিমধ্যে গাঁথাছড়া কারিগর টিলা থেকে সিলেটি পাড়া কাপ্তাই লেকের ওপর লম্বা টানা বৈদ্যুতিক মেইন তারের সাথে শক লেগে পানিতে পড়ে ডুবে যায় আমার ছেলে। এখনো খোঁজে পাচ্ছি না ছেলেকে।

স্থানীয়রা ও সচেতন মহল বিদ্যুৎ বিভাগ ও ফায়ার সার্ভিসের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিদ্যুৎ বিভাগ এতো ভয়ংকর ও বিপদজনকভাবে কি করে বিদ্যুতের মেইন তার এতো বড় টানা দিয়ে নদীর এপার থেকে ওপার নেয়। শীঘ্রই এর সুন্দর সমাধান না করলে আন্দোলন গড়ে তুলতে হবে।

অপর দিকে লংগদুতে কাপ্তাই লেকের পানিতে পড়ে বিভিন্ন সময় দুর্ঘটনায় নিখোঁজ হয়েছিল বেশ কয়েকজন। লংগদু ফায়ারসার্ভিস অফিসে কোনোরকম ডুবুরি না থাকায় তারা উদ্ধার অভিযানে ব্যর্থ হয়েছে। এমন কি মাস কয়েক আগে ভাসান্যাদম এলাকার আক্কাস আলীকে তো এখন পর্যন্ত নদী গর্ভ থেকে খোঁজে পাওয়া যায়নি। দ্রুত ফায়ারসার্ভিসের জনবল বৃদ্ধি করার দাবি জানিয়েছে স্থানীয়রা।

বর্তমানে স্থানীয়দের সহযোগীতায় স্থানীয় ডুবুরি দিয়ে উদ্ধার অভিযান চলমান রয়েছে।


আরো সংবাদ



premium cement
এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা চেয়ে রিট নাটোরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৬ বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের শহীদ পরিবার পাচ্ছে ৫ লাখ, আহতরা সর্বোচ্চ ১ লাখ টাকা রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম

সকল