১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হাতিয়ায় ট্রলারডুবি : ২২ জেলেকে জীবিত উদ্ধার

হাতিয়ায় ট্রলারডুবি : ২২ জেলেকে জীবিত উদ্ধার - সংগৃহীত

দ্বীপ উপজেলা হাতিয়ায় ঝড়ো হাওয়া ডুবে যাওয়া মাছ ধরার ট্রলারডুবির ঘটনায় ২২ জেলের জীবিত উদ্ধারের খবর পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন জাহাজমারা আমতলী ঘাটের বোটমালিক লুৎফুল্লাহিল নিশান।

রোববার (১৫ সেপ্টেম্বর) আমতলীর কামরু মাঝির ডুবে যাওয়া বোটের ১০ জন মাঝিমাল্লাকে চট্টগ্রামের বাঁশখালি উদ্ধার করে স্থানীয় পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

তারা হলেন- রাশেদ মাঝি, কামরু কোম্পানী, আজমির, ভাগি শরীফ, নাহিদ, বেলাল, বাবুর্চি শরীফ, ইরাক, নাঈম মেস্ত্রী ও মামুন। এরা প্রত্যেকে জাহাজমারা ইউনিয়নের নতুন সুখচর গ্রামের বাসিন্দা।

এছাড়া আমতলী ঘাটের এনাম চৌধুরী জানান, হাতিয়া উপজেলা দমার চরে ভেসে আসা ১২ জন জেলেকে জীবিত উদ্ধার করেছেন স্থানীয় লোকজন। উদ্ধার হওয়া জেলেরা আমতলী ঘাটের ডুবে যাওয়া রহিম মাঝির বোটের। তবে তিন জেলে এখনো নিখোঁজ রয়েছে বলে জানানো হয়।

উদ্ধার হওয়া জেলেদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে বলে তিনি জানান।

নিঝুমদ্বীপের মেহেরাজ মাঝির ডুবে যাওয়া ট্রলারের সবাই উদ্ধার হলেও রহিম নামের এক জেলে এখনো নিখোঁজ রয়েছেন বলে জানান স্থানীয় সাহেদ মেম্বার।

উল্লেখ্য, শুক্রবার সারাদিন ঝড়ো হাওয়ায় হাতিয়ার আমতলী ঘাট, নিঝুমদ্বীপ, বুড়িরদোনা ঘাট, দানার দোল ঘাট ও বাংলা বাজার ঘাটের দূরবর্তী মেঘনার কয়েকটি স্থানে ট্রলার ডুবে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি মিল্টন চাকমা জানান, আমতলী ঘাটের তিনজন ও নিঝুমদ্বীপে একজন জেলে এখনো নিখোঁজ রয়েছে। এছাড়াও নিঝুমদ্বীপে ডুবে যাওয়া ট্রলারগুলোর মধ্যে তিনটি উদ্ধার হয়েছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের সংস্কার উদ্যোগকে সহায়তা করবে জার্মানি : রাষ্ট্রদূত সংস্কার শেষে জনগণের নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা তুলে দেয়া হবে ভয়াবহ দাবানলে ঘর ছাড়তে পর্তুগালের বহু মানুষ ৬ লাখ টন চাল ও গম আমদানি করবে সরকার রাজনীতিবিদদের সংস্কার হওয়ার আহ্বান ড. মঈন খানের অভ্যুত্থানে শহীদ পরিবার পাচ্ছেন ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা সেনাবাহিনীর হাতে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা নিয়ে যে সব প্রশ্ন সামনে আসছে লুটপাট ও অগ্নিসংযোগকে বাংলাদেশ জামায়াতে ইসলামী সমর্থন করে না : রফিকুল ইসলাম খান ১১ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে মেট্রোরেল চলাচল নারায়ণগঞ্জে আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক ওরিয়নের ওবায়দুল করিম পরিবারের ব্যাংক হিসাব জব্দ

সকল