১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আ’লীগ খুন-গুমের রাজত্ব কায়েম করেছিল : ডা. তাহের

আ’লীগ খুন-গুমের রাজত্ব কায়েম করেছিল : ডা. তাহের - ছবি : নয়া দিগন্ত

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, আ’লীগের নেতৃত্বাধীন স্বৈরাচার সরকার গত ১৬ বছরে চৌদ্দগ্রামে খুনের রাজত্ব কায়েম করেছিল।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে চৌদ্দগ্রাম পৌর এলাকার চান্দিশকরা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে শিবিরের ২১৮তম শহীদ সাহাব উদ্দিন পাটোয়ারীর পরিবারের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তারা কথায় কথায় খুন, গুম, হামলা, মামলা করে আসছিল। তারা জামায়াত-শিবিরের ১৪ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে খুন করে শহীদ করেছে। আমরা খুনের বদলে খুন চাই না। তবে যারা খুনের সাথে জড়িত, হামলার সাথে জড়িত, দেশের প্রচলিত আইনের মাধ্যমে তাদের বিচার করা হবে। তাদের কোনো ছাড় নেই। তারা চৌদ্দগ্রামটাকে একটা জাহান্নামে পরিণত করেছিল।

তিনি আরো বলেন, আমরা চাই সকলের সমতায় একটি চৌদ্দগ্রাম। যে চৌদ্দগ্রামে থাকবে না কোনো বৈষম্য, অন্যায়, জুলুম, অত্যাচার। শুধু থাকবে শান্তি, ন্যায়ভিত্তিক সমাজ ব্যবস্থা ও প্রতিহিংসাবিহীন চৌদ্দগ্রাম।

তিনি বলেন, চৌদ্দগ্রামে বিগত ১২ বছরে আমার বাবা-মায়ের কবর জেয়ারত করতেও দেয়নি এই স্বৈরাচার সরকার। একের পর এক মিথ্যা মামলা দিয়ে আমিসহ শত শত নেতাকর্মীকে মাসের পর মাস জেলহাজতে রেখেছে। আমরা চেয়েছিলাম শেখ হাসিনার পদত্যাগ, চেয়েছিলাম তত্ত্বাবধায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন। কিন্তু তারা হতে দেয়নি। তারা সাজানো ও পাতানো নির্বাচন করে ক্ষমতাকে বার বার কুক্ষিগত করেছে। তারা দেশের প্রতিটা সেক্টরে সেক্টরে দুর্নীতিবাজ ও পেটুয়া বাহিনী সেটাপ করে এক নায়কতন্ত্র তৈরি করেছিল। এ দেশের ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে স্বৈরাচারী শেখ হাসিনা সরকার শুধু ক্ষমতা ছাড়েনি, দেশ থেকেই পালিয়েছে। কেননা, এমন জুলুম তারা করেছিল এদেশের জনগণ তাদের কখনোই ক্ষমা করবে না। তাই তারা দেশ থেকে পালিয়েছে।

শহীদ সাহাব উদ্দিন পাটোয়ারীর বাবা মাওলানা জয়নাল আবেদীন পাটোয়ারীর সভাপতিত্বে ও পৌর জামায়াতের সেক্রেটারি মোশারফ হোসেন ওপেলের পরিচালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতের কুমিল্লা দক্ষিণ জেলার সাবেক আমির মো: আবদুস সাত্তার, বর্তমান আমির অ্যাডভোকেট মো: শাহজাহান, চৌদ্দগ্রাম উপজেলার সাবেক আমির ভিপি সাহাব উদ্দিন, বর্তমান আমির মাহজুর রহমান, পৌর জামায়াতের আমির মাওলানা ইব্রাহিম, ছাত্রশিবিরের কুমিল্লা জেলা পূর্বের সভাপতি নাজমুল হাসান।

পরে মুন্সিরহাট ইউনিয়নের ফেলনা উচ্চ বিদ্যালয়ে শহীদ জামশেদুর রহমান মিয়াজী জুয়েলের পরিবারের সাথে মতবিনিময় করেন সাবেক এমপি ডা. তাহের। এ উপলক্ষ্যে উপজেলা জামায়াতের আমির মাহফুজুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জামায়াতের কুমিল্লা দক্ষিণ জেলার সাবেক আমির মো: আবদুস সাত্তার, বর্তমান আমির অ্যাডভোকেট মো: শাহজাহান, চৌদ্দগ্রাম উপজেলার সাবেক আমির ভিপি সাহাব উদ্দিন, বর্তমান সেক্রেটারি মো: বেলাল হোসাইন, মজলিসে শূরা সদস্য নুরে আলম মিয়াজী, পৌর জামায়াতের আমির মাওলানা ইব্রাহিম। সাবেক শিবির নেতা শাখাওয়াত হোসেন শামীম ও হাফেজ মর্তুজার পরিচালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফেলনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মন্নান, জামায়াতের মুন্সিরহাট ইউনিয়ন আমির মাওলানা জাফর আহমেদ, সেক্রেটারি হাফেজ বদিউল আলম, শহীদ জামশেদের চাচা আইয়ুব মিয়াজী, অ্যাডভোকেট সাইফ উদ্দিন, মাস্টার মাসুম বিল্লাহ, শিবির নেতা মোজাম্মেল হক প্রমুখ।

পরে কেন্দ্রীয় জামায়াতের উদ্যোগে শহীদ জামশেদুর রহমান মিয়াজী জুয়েলের পরিবারের মাঝে দুই লাখ টাকা হস্তান্তর করা হয়। উভয় অনুষ্ঠানে জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন জামায়াত-শিবিরের বিপুলসংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব রাজবাড়ীতে সাবেক অতিরিক্ত ডিআইজি-ওসিসহ ৭ জনের নামে মামলা গজারিয়ায় মামলা তুলে না নেয়ায় ২ সাংবাদিকের ওপর হামলা ভারতের বিপক্ষে টেস্টে বাংলাদেশের পরিসংখ্যান শ্রীনগরে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে আটক ৩ অন্তর্বর্তীকালীন সরকার ফেল করলে জাতির দুর্ভোগ আছে : এ্যানি সংবিধান সংস্কার কমিশন : শাহদীন মালিক বাদ, প্রধান আলী রীয়াজ শহীদ পরিবারের সাথে মতবিনিময়কে রাজনৈতিক সভা বলে আমাদের বিব্রত করা হচ্ছে : সারজিস আলম ইসলামী ব্যাংকে বৈষম্যের মুলোৎপাটনের দাবি পেশাদার ব্যাংকারদের বিশ্বের সবচেয়ে সুন্দর পর্বাতারোহণের ৫ লোকেশন আপাতত স্থগিত থাকবে পঞ্চবার্ষিক পরিকল্পনা

সকল