১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আবোরো খুলে দেয়া হয়েছে কাপ্তাই বাঁধের ১৬ গেট

- ছবি : নয়া দিগন্ত

পানি বৃদ্ধি অব্যাহত থাকায় কাপ্তাই বাঁধের ১৬টি জলকপাট আবারো ছয় ইঞ্চি করে খুলে দেয়া হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে জলকপাটগুলো খুলে দেয়া হয়।

কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র সূত্র জানায়, গত ২৫ আগস্ট থেকে ১৫ দিন জলকপাট খোলা রাখার পর গত ৯ সেপ্টেম্বর সকাল ১০টায় বাঁধের ১৬টি জলকপাট বন্ধ করে দেয়া হয়। গত কয়েকদিনের ক্রমাগত বৃষ্টিতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদে পানি বাড়ায় ফের শনিবার সন্ধ্যা ৬টা থেকে কাপ্তাই বাঁধের ১৬টি জলকপাট ৬ ইঞ্চি করে খুলে দেয়া হয়েছে। এতে প্রতি সেকেন্ডে ৯ হাজার কিউসেক পানি কাপ্তাই হ্রদ থেকে কর্ণফুলী নদীতে নির্গত হচ্ছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত কাপ্তাই হ্রদের পানির স্তর ছিল ১০৮.৫৫ এমএসএল (মিনস সি লেভেল)।

কর্ণফুলী পানি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এটিএম আব্দুজ্জাহের বলেন, পানি বেড়ে পেলে গেট খোলার পরিমাণ আরো বাড়ানো হবে।


আরো সংবাদ



premium cement
জীবননগরে ধান ওড়াতে গিয়ে নারীর মৃত্যু ফটিকছড়িতে বন্যার্তদের পুনর্বাসনে সহায়তা দিলো সেনাবাহিনী কর্ণফুলীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদসহ ৫ জনের বিরুদ্ধে মামলা বিসিএসআইআর চেয়ারম্যান হলেন সামিনা আহমেদ সোনারগাঁওয়ে নদ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ইলিশ শিকারে নিষেধাজ্ঞার সময় ভারতের সাথে সমন্বয়ের দাবিতে জেলেদের পিটিয়ে হত্যার ঘটনায় তিন ছাত্রকে পুলিশে সোপর্দ ঢাবি কর্তৃপক্ষের ঢাবিতে পিটিয়ে মারা তোফাজ্জলের পাথরঘাটার বাড়িতে শোকের মাতম আরো ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি মশা নিধন কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে পদক্ষেপ নেয়া হচ্ছে : ডিএনসিসির সিইও

সকল