১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
টানা ভারী বর্ষণে

নোয়াখালীতে বন্যার পরিস্থিতি অবনতি

- ছবি : সংগৃহীত

নিম্নচাপের প্রভাবে টানা ভারী বর্ষণে নোয়াখালীতে বন্যার পরিস্থিতি অবনতি ঘটছে। গত দু’দিন যাবত অব্যাহত ভারী বর্ষণে আবার বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত হয়।

নোয়াখালীর জেলা শহর মাইজদী ও জেলার প্রধান বাণিজ্য শহর চৌমুহনীসহ আটটি উপজেলায় ধীরগতিতে বন্যার পরিস্থিতি উন্নতি হয়েছিল। কিন্তু গত দুই দিনে ভারী বর্ষণে আবার তলিয়ে গেছে অনেক বাড়ি-ঘর গ্রামগঞ্জের প্রধান সড়কগুলো।

উল্লেখ্য, ভারী বর্ষণ ও ভারত থেকে ধেয়ে আসা বন্যার পানিতে নোয়াখালীর বাড়ি-ঘর, রাস্তা-ঘাট পানিতে তলিয়ে যায়। পরবর্তীতে বন্যার ধেয়ে আসা ও ভারী বর্ষণ বন্ধ হলেও খালগুলো ময়লা-আবর্জনায় পানি নিষ্কাশন বিঘ্ন ঘটায় অতি ধীরগতিতে বন্যার পরিস্থিতি কিছুটা উন্নতি হয়। মানুষ শুরু করে আশ্রয়কেন্দ্র থেকে বাড়িতে ফিয়ে যাওয়া। কিন্তু নিম্নচাপের প্রভাবে ভারী বর্ষণে আবার বাড়ি-ঘরে পানিতে ডুবে গেছে।

এদিকে, শুক্রবার রাত থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় গ্রাহকরা মারাত্মক দুর্ভোগের শিকার হচ্ছে। বিদ্যুৎয়ের সরবরাহ বন্ধ থাকায় রাতের অন্ধকারে সাপের ভয়ে নির্ঘুম রাত কাটাচ্ছেন বন্যার্তরা। তার পাশাপাশি বিদ্যুৎ না থাকায় মোবাইল ফোন বন্ধ এবং নেটওয়ার্ক সমস্যা দেখা দেয়। এতে দেশ বিদেশে থাকা আত্মীয়দের যোগাযোগ করতে না পেরে উৎকণ্ঠায় রয়েছে তারা।

নোয়াখালী জেলা আবহাওয়া অধিদফতরের উচ্চ পর্যবেক্ষক আরজুল ইসলাম বলেন, গেল শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১ শ’ ১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

তিনি আরো বলেন, বর্ষণ আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।


আরো সংবাদ



premium cement